adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘ত্রাণ ততপরতা চালাতে সরকারের ব্যর্থতায় আমরা উদ্বিগ্ন’

kheledaনিজস্ব প্রতিবেদক : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া বলেছেন, বন্যা উপদ্রুত এলাকায় মানুষের পাশে দাঁড়ানোসহ প্রয়োজনীয় পদপে গ্রহণ এবং উল্লেখযোগ্য ত্রাণ ততপরতা চালাতে এ পর্যন্ত সরকার ব্যর্থ হয়েছে, এটা খুবই দুঃখজনক।

খালেদা জিয়া বলেন, ‘এই পরিস্থিতিতে বন্যা আক্রান্ত জনগণ বিশুদ্ধ খাবার পানি, খাবার, ওষুধ ও আশ্রয়ের সংকটে নিপতিত হয়ে পড়ায় তারা মানবেতর জীবনযাপন করছেন জেনে দেশবাসীর ন্যায় আমিও উদ্বিগ্ন। শুক্রবার বিএনপির মুখপাত্র ড. আসাদুজ্জামান রিপন স্বারিত এক বিবৃতিতে তিনি এ অভিযোগ করেন।

বিবৃতিতে বলা হয়, দেশের চট্টগ্রাম, কক্সবাজার, ভোলা, লক্ষ্মীপুর, চাঁদপুর, ফেনী, বরিশাল, বরগুনা, ঝালকাঠি, খুলনা, বাগেরহাট, সাতীরা, নোয়াখালী, পটুয়াখালী, পিরোজপুর এবং পার্বত্য চট্টগ্রামে ঘূর্ণিঝড় ‘কোমেন’র প্রভাবে অতিবর্ষণে সৃষ্ট আকস্মিক বন্যায় লাধিক মানুষ এখন আশ্রয়হীন হয়ে পড়েছে।

ওইসব অঞ্চলের রাস্তাঘাট বন্যার পানিতে ডুবে যাওয়ায় অধিকাংশ উপজেলাগুলো জেলা শহর থেকে ইতিমধ্যেই বিচ্ছিন্ন হয়ে পড়েছে। অধিকাংশ েেত্র বিদ্যুৎ ব্যবস্থাও বিপর্যস্ত ও নাজুক হয়ে পড়েছে। বন্যা উপদ্রুত এলাকায় মানুষদের পাশে দাঁড়ানোসহ প্রয়োজনীয় পদপে গ্রহণে সরকারের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত সরকার উল্লেখযোগ্য ত্রাণ তৎপরতা চালাতে ব্যর্থ হয়েছে, এটা খুবই দুঃখজনক।

ঘূর্ণিঝড় ‘কোমেন’র আঘাতে ঘরবাড়ি হারানো অসহায় মানুষদের জন্য অবিলম্বে আবাসনের ব্যবস্থা গ্রহণ করতেও সরকারের প্রতি আহ্বান জানান বিএনপি চেয়ারপারসন।

তিনি বলেন, বিএনপির প থেকে ইতোমধ্যে দুর্গত অঞ্চলে ত্রাণ তৎপরতা শুরু হয়েছে। উপদ্রুত এলাকাসমূহের জনগণের পাশে আরো বেশি করে দাঁড়ানোর জন্য বিএনপির সকল পর্যায়ের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান খালেদা জিয়া।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া