adv
১৯শে মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ

পিসিবি প্রধানের রহস্যজনক ঢাকা সফর

1430972468pakmtnews24স্পোর্টস ডেস্ক : পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়্যারম্যান কয়েকদিন ধরেই ঢাকায়। তিনি বাংলাদেশ ও পাকিস্তানের ক্রিকেট পর্যবেক্ষণ করছেন। তার পর্যবেক্ষণে বাংলাদেশের ক্রিকেটের অনেক কিছুই উঠে এসেছে। মিরপুরে বাংলাদেশ ও পাকিস্তানের ক্রিকেট লড়াই দেখতেও হাজির হন তিনি।
পাকিস্তান ক্রিকেট বোর্ডের চেয়ারম্যান শাহরিয়ার খান দলকে উতসাহ দিচ্ছেন। তিনি ঢাকায় এসেছেন বাংলাদেশ ও পাকিস্তান দ্বিতীয় ও শেষ টেস্টের খেলা দেখতে। ঘরের মাঠ ও মাঠের বাইরে বাংলাদেশের উন্নতি হয়েছে বলে তার পর্যবেক্ষণে উঠে আসে। বাংলাদেশের ক্রিকেট নিয়ে তিনি বলেন, "বাংলাদেশ খুব ভালো ক্রিকেট খেলছে। তাদের কাছ থেকে শেখার আছে।

পিসিবি প্রধান শাহরিয়ার খান তার সফরে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সাথে নানা গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আলোচনা করবেন। বাংলাদেশ পাকিস্তান সফরে যাবে বলেও আশা প্রকাস করেন তিনি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের কাছে তার সবচেয়ে বড় আবদার একটাই। আর সেটা হলো বাংলাদেশ যেন পাকিস্তান সফরে যেতে রাজি হয়। এ মিশন নিয়েই বাংলাদেশ সফরে এসেছেন তিনি।

পাকিস্তানের ক্রিকেটের আসর বসা নিয়ে যে একটি সমস্যা বিরাজ করছে সেটা মিটাতে চায় পাকিস্তান। দুই দেশের ক্রিকেটের সম্পর্কে উন্নয়ন বললেও পাকিস্তানের মুল লক্ষ্য আসলে এটাই।
কেননা তিনি নিজেই বলেছেন, সম্পর্কের যে সব দিকে ঘাটতি আছে তা নিয়েও আলাপ করবেন। এই সফরের আরেকটি দিক পাকিস্তান দলকে উতসাহ দেয়া। তবে সব ছাপিয়ে আসছে পাকিস্তান সফরের কথা।
২০০৯ সালের পর এখন পর্যন্ত পাকিস্তানে কোনো আন্তর্জাতিক ক্রিকেট দল সফরে যায়নি। সেবার সন্ত্রাসী হামলার পর পাকিস্তানকে আর নিরাপদ ভাবা হয় না।

এই মাসেই অবশ্য জিম্বাবুয়ের পাকিস্তান সফরে যাবার কথা আছে। তবে শাহরিয়ারের বিশ্বাস, "দুই দেশের ক্রিকেট সম্পর্কের আরো উন্নতি হবে আমার আশা, বাংলাদেশ দলও পাকিস্তান সফরে যাবে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া