adv
১৮ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংবাদ সম্মেলনে মুশফিক -অস্ট্রেলিয়াকে হারানো সম্ভব

MUSHFIQক্রীড়া প্রতিবেদক : আবহাওয়াকে ভীষণ হয় টাইগার দলনেতা মুশফিকুর রহিমের। তার বিশ্বাস আবহাওয়া ভাল থাকলে অস্ট্রেলিয়াকে হারানো সম্ভব।
মিরপুরে আজ (২৬ আগস্ট) সংবাদ সম্মেলনে বাংলাদেশ টেস্ট দলের অধিনায়ক মুশফিক বলেন, প্রথম ইনিংসটা আমাদের ভালো করতে হবে। আসলে আবহাওয়া কখন কি হয় সেটা বলা মুশকিল। তাই আমাদের প্রথম ইনিংসে গুরুত্ব দিতে হবে। শুরুটা ভালো হলে কিছু করা সম্ভব। ব্যাটিং কিংবা বোলিং আগে যেটাই পাই আমাদের ভালো করতে হবে। প্রথম ইনিংস ভালো হলে ম্যাচটা আয়ত্তে চলে আসবে।
অস্ট্রেলিয়ার মতো প্রতিপক্ষকে মোকাবেলা চ্যালেঞ্জিং মনে করছেন মুশফিক। তিনি বলেন, অস্ট্রেলিয়া অন্য দলের মতো নয়। ওরা অনেক বেশি পেশাদার। ওদের সঙ্গে খেলা সহজ হবে না। চ্যালেঞ্জ নিয়েই এগোতে হবে। ওরা পাঁচ দিন লড়াই করতে পারে। সহজেই হার মানবে না ওজিরা। তবে আমরাও কম কিসে, সেরাটা দিতে পারলে জয় পাওয়া দূরহ নয়।’
রোববার অস্ট্রেলিয়ার বিপক্ষে শুরু হওয়া দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথমটিতে মাঠে নামলেই ৫০তম টেস্টের মাইলফলক স্পর্শ করবেন সাকিব-তামিম। ম্যাচটা স্মরণীয় করে রাখতে চান মুশফিক। ‘প্রথম টেস্টটা সাকিব-তামিমের জন্য একটু বিশেষ। তারা ৫০তম টেস্ট খেলবে। আমার বিশ্বাস, সবাই ভালো একটা পারফরম্যান্স শো করবে। সাকিব-তামিমের থেকে সুন্দর ইনিংসের প্রত্যাশা করছি। আমরা তাদের মাইলফলকের ম্যাচটা স্মরণীয় করে রাখতে চাই।’
পরিকল্পনা অনুযায়ী খেললেই জয় সম্ভব উল্লেখ করে মুশফিক বলেন, ‘আমরা ভিনগ্রহের কারো বিপক্ষে খেলছি না। মাঠে নিজেদের পরিকল্পনাগুলো সঠিকভাবে বাস্তবায়ন করতে পারলেই অস্ট্রেলিয়াকে হারানো সম্ভব।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া