adv
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আদেশ হলেও বদলি হননি সাংবাদিকদের আটকে হুমকি দেওয়া সেই এসিল্যান্ড

ডেস্ক রিপাের্ট: সম্প্রতি পাঁচ সাংবাদিকদের অফিসে আটকে রেখে মামলার হুমকি দেওয়া লালমনিরহাট সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) আব্দুল্লাহ-আল-নোমান সরকারের বদলির আদেশ এখনো কার্যকর করা হয়নি। গত বৃহস্পতিবার রাতে তাকে লালমনিরহাট সদর উপজেলা থেকে ঠাকুরগাঁও জেলার হরিপুর উপজেলায় বদলির আদেশ দেন রংপুর বিভাগীয় কমিশনার। কিন্তু সে আদেশ না মেনে আজ মঙ্গলবারও তিনি লালমনিরহাট সদর উপজেলায় কর্মরত ছিলেন।

আদেশের পরও এসিল্যান্ড বদলি না হওয়ায় গতকাল সোমবার লালমনিরহাট প্রেসক্লাবে জরুরি সভা করে উদ্বেগ প্রকাশ করেছেন স্থানীয় সাংবাদিকরা। বিভাগীয় কমিশনার ও জেলা প্রশাসককে লিখিতভাবে তারা জানিয়েছেন, এসিল্যান্ডের বদলির আদেশ কেন্দ্র করে কিছু তরুণ এসিল্যান্ডের পক্ষ নিয়ে ফেসবুকে সাংবাদিক সম্পর্কে কুরুচিপূর্ণ মন্তব্য করছেন। খোঁজ নিয়ে জানা গেছে, এসব তরুণ বিএনপি, জামায়াত ও আহলে হাদীস সমর্থিত পরিবারের সদস্য। এসিল্যান্ডের বদলির আদেশে বলা হয়েছে ‘অবিলম্বে এই আদেশ কার্যকর করা হবে’, কিন্তু এখনো তা কার্যকর করা হয়নি। তার বদলি বাতিলের জন্য একটি সুবিধাবাদী পক্ষ আপ্রাণ চেষ্টা চালাচ্ছে।

গত বৃহস্পতিবার দুপুরে লালমনিরহাট সদর উপজেলা সহকারী কমিশনারের (ভূমি) কার্যালয়ে এ ঘটনা ঘটেছে। প্রায় ৪০ মিনিট পর অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) টিএম মমিন ঘটনাস্থলে উপস্থিত হয়ে অফিস গেটের তালা খুলে সাংবাদিকদের মুক্ত করেন।

অতিরিক্ত জেলা প্রশাসকের উপস্থিতিতে ওই সহকারী কমিশনার সাংবাদিকদের ‘দালাল’ বলে অপমান করতে থাকেন। এসময় সাংবাদিকরা ঘটনাস্থলে অবস্থান নিলে অতিরিক্ত জেলা প্রশাসক পরিস্থিতি শান্ত করেন। এ ঘটনায় জেলা প্রশাসকের সাথে সমন্বয় করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দিলে সাংবাদিকরা সকলে ঘটনাস্থলে ত্যাগ করেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
March 2024
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
25262728293031


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া