adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সংসদ সদস্যদের থোক বরাদ্দ ২০ কোটি থেকে ৫০ কোটি টাকা করার পরিকল্পনা রয়েছে, সংসদে স্থানীয় সরকারমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম সংসদকে জানিয়েছেন, অর্থের সংস্থান হলে সংসদ সদস্যদের থোক বরাদ্দের টাকা ২০ কোটি থেকে বাড়িয়ে ৫০ কোটি টাকা করার পরিকল্পনা রয়েছে।

মন্ত্রী রোববার জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে পিরোজপুর-২ আসনের স্বতন্ত্র সংসদ সদস্য মো. মহিউদ্দিন মহারাজের লিখিত প্রশ্নের জবাবে এ কথা জানান। একাদশ জাতীয় সংসদ পর্যন্ত প্রতিজন সংসদ সদস্য নিজ নিজ নির্বাচনী এলাকার উন্নয়নে ২০ কোটি টাকা করে বরাদ্দ পেতেন। যা নির্বাচনী এলাকার উন্নয়নে অপ্রতুল মনে করছেন সংসদ সদস্যরা।

নবম জাতীয় সংসদ নির্বাচনের পর গ্রামীন অবকাঠামো উন্নয়ন ও রক্ষণাবেক্ষণের জন্য অগ্রাধিকারভিত্তিতে গুরুত্বপূর্ণ পল্লী অবকাঠামো ঊন্নয়ন প্রকল্প গ্রহণ করা হয়। এর তৃতীয় পর্বের কাজ সমাপ্ত হয়েছে।

চতুর্থ দফায় এ প্রকল্পের জন্য বরাদ্দ বাড়ানোর দাবি উঠেছে। দ্রব্যমূল্যের ঊর্ধগতি ও সময়ের চাহিদার প্রেক্ষিতে এর বরাদ্দ বৃদ্ধির বিষয়টি সময়ের দাবি।

রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আসাদুজ্জামান আসাদের অপর এক প্রশ্নের জবাবে স্থানীয় সরকার মন্ত্রী সংসদকে আরো জানান, চলতি অর্থবছরে দেশব্যাপী পল্লী এলাকায় ৪ হাজার ৯৩০ কিলোমিটার সড়কের উন্নয়ন করা হয়েছে। এছাড়া রক্ষণাবেক্ষণ করা হয়েছে ২১ হাজার মিটার ব্রিজ ও কালভার্ট। ১৯ হাজার মিটার ব্রিজ/কালভার্ট রক্ষণাবেক্ষণ করা হয়েছে।

তিনি আরো জানান, ৯০টি গ্রোথ সেন্টার/হাটবাজারের উন্নয়ন, ৫০টি বহুমুখী সাইক্লোন শেল্টার নির্মান, ২৫টি উপজেলা কমপ্লেক্স ভবন নির্মাণ করা হয়েছে। ৫০ কিলোমিটার বন্যা নিয়ন্ত্রণ বাঁধ নির্মাণ ও সংস্কার, ১২০টি রেগুলেটর নির্মাণসহ বহুবিধ উন্নয়ন ও সংস্কারের পরিকল্পনা রয়েছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2024
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
26272829  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া