adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতের ভিসা পায়নি পাকিস্তান দল, বিশ্বকাপের প্রস্তুতিতে ধাক্কা

স্পাের্টস ডেস্ক: বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচ শুরু হতে এক সপ্তাহ বাকি নেই। তার আগেই সমস্যায় পড়লো পাকিস্তান ক্রিকেট দল। এখনও ভিসা পাননি বাবর আজমেরা। এর ফলে বিশ্বকাপের আগে দুবাই গিয়ে দলের বিশেষ প্রস্তুতির পরিকল্পনা বাতিল করতে হয়েছে পাকিস্তানকে। ভারতে খেলতে আসার ছাড়পত্র এখনও পায়নি পাকিস্তানের ক্রিকেট দল। যদিও ভারতে খেলার ভিসা বাকি সব দেশ পেয়ে গিয়েছে। নেদারল্যান্ডস ইতিমধ্যে ভারতে এসে প্রস্তুতিও শুরু করে দিয়েছে। – আনন্দবাজার

৫ অক্টোবর থেকে শুরু বিশ্বকাপ। একটি ক্রিকেট ওয়েবসাইট সূত্রে জানা গিয়েছে, ভারতে খেলতে আসার ভিসার জন্য এখনও অপেক্ষায় রয়েছেন বাবরেরা। বিশ্বকাপের আগে দু’টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা তাদের। প্রথম প্রস্তুতি ম্যাচ ২৯ সেপ্টেম্বর। নিউ জড়িল্যান্ডের সঙ্গে সেই ম্যাচ খেলতে হায়দরাবাদে আসার কথা বাবরদের। কিন্তু এখনও ভারতে আসার ছাড়পত্র পাননি তারা।

বাবরদের পরিকল্পনা ছিল আগে দুবাই যাওয়ার। সেখানে দলের মধ্যে সঙ্গতি বৃদ্ধি করার জন্য যেতেন তারা। দু’দিন সেখানে কাটিয়ে তার পর হায়দরাবাদ আসার কথা পাকিস্তান দলের। কিন্তু ভিসা পেতে দেরি হওয়ায় দুবাইয়ে আর সময় কাটানোর সুযোগ পাবেন না তারা। লাহোর থেকে ২৭ সেপ্টেম্বর দুবাই যাবেন বাবরেরা। সেখান থেকে হায়দরাবাদ চলে আসবেন। পাকিস্তান ক্রিকেট বোর্ড আশাবাদী, প্রস্তুতি ম্যাচের আগে ভিসা পেয়ে যাবেন বাবরেরা।

পাকিস্তানের দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। সেই ম্যাচ হবে ৩ অক্টোবর। বিশ্বকাপে পাকিস্তানের প্রথম ম্যাচ ৬ অক্টোবর। নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবে তারা। সেই ম্যাচ হায়দরাবাদে।
বিশ্বকাপের জন্য শুক্রবার ১৫ জনের দল ঘোষণা করেছে পাকিস্তান। সেই দলে নেই নাসিম শাহ। তাকে বাদ দিয়েই দল ঘোষণা করেছে পাকিস্তান। দলে ফেরানো হয়েছে হাসান আলিকে। বাবরের নেতৃত্বে পাকিস্তানের যে দলে ভারতে খেলতে আসবে তাতে ব্যাটিং বিভাগ সামলাবেন ফখর জমন, ইমাম উল হক, আবদুল্লা শফিক, আঘা সলমন, ইফতিখর আহমেদের মতো ব্যাটাররা। উইকেটরক্ষক হিসাবে রয়েছেন মহম্মদ রিজওয়ান। তিনি ছাড়া দলে আর কোনও উইকেটরক্ষক নেই।

স্পিন বিভাগ সামলাবেন শাদাব, মহম্মদ নওয়াজ এবং উসামা মির। পেসার মধ্যে দলে রয়েছেন হ্যারিস রউফ, হাসান আলি, শাহিন আফ্রিদি এবং মহম্মদ ওয়াসিম জুনিয়র।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া