adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের নাসিম শাহ আবারও কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলবেন

স্পোর্টস ডেস্ক: দারুণ খবর কুমিল্লা দলের সমর্থকদের জন্য। পাকিস্তানের পেসার নাসিম শাহ এবারো বিপিএলে এই দলে খেলবেন। এবার সবচেয়ে বেশি আলোড়ন ফেলেছে বিপিএলের অন্যতম সফল দল কুমিল্লা ভিক্টোরিয়ান্স। তারা একের পর এক তারকাকে দলে ভিড়িয়ে চমকে দিচ্ছে। তারা পেসারকে দলে ভিড়িয়েছে।

যদিও এই পেসার বর্তমানে ইনজুরিতে রয়েছেন। ভারতে অনুষ্ঠিত হতে যাওয়া বিশ্বকাপেও খেলা হচ্ছে না তার। তবে এই পেসারকে বিপিএলে পেতে আশাবাদী কুমিল্লার ফ্র্যাঞ্চাইজিটি। গত আসরে ২ ম্যাচে ৩ উইকেট নিয়েছিলেন তিনি। সেই সঙ্গে আগামী আসরের জন্য তারা রিটেইন করেছে লিটন দাসকে। – ক্রিকফ্রেঞ্জি

দলটি রিটেইন করেছে ইংলিশ অলরাউন্ডার মঈন আলী, দুই ক্যারিবীয় তারকা আন্দ্রে রাসেল ও সুনীল নারিনকেও। এবার তারা সিলেট সিক্সার্স থেকে দলে ভিড়িয়েছে জাতীয় দলের ইনফর্ম ব্যাটার তাওহীদ হৃদয়কে। অন্য দলগুলোর সেই তুলনায় কিছুটা নিষ্প্রভ ছিল খুলনা টাইগার্স।

যদিও তারা লঙ্কান অলরাউন্ডার ধনঞ্জয়া ডি সিলভা ও পাকিস্তানের পেস বোলিং অলরাউন্ডার ফাহিম আশরাফকে দলে নিয়েছে এই ফ্র্যাঞ্চাইজিটি। নিজেদের ফেসবুক পেজে পৃথক পৃথক পোস্টের মাধ্যমে এই দুই ক্রিকেটারকে দলে ভেড়ানোর খবরটি নিশ্চিত করেছে তারা। দেশি ক্রিকেটার হিসেবে ব্যাটার মাহমুদুল হাসান জয়, বাঁহাতি স্পিনার নাসুম আহমেদ এবং ডানহাতি অফ স্পিনার নাহিদুল ইসলামকে রিটেইন করেছে খুলনা।

বেশ কিছুদিন আগে রংপুর রাইডার্স সাকিব আল হাসানকে দলে ভিড়িয়ে সবাইকে চমকে দেয়। তামিম ইকবাল নাম লেখান ফরচুন বরিশালে। বিপিএলের এবারের মৌসুমের জন্য মাহমুদউল্লাহ রিয়াদকেও রিটেইন করেছে বরিশাল। রিয়াদের সঙ্গে দলটিতে দেশি ক্রিকেটার হিসেবে রিটেইন করা হয়েছে অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ এবং ওপেনার এনামুল হক বিজয়কে।
পিছিয়ে নেই সিলেট স্ট্রাইকার্সও। তারা বিপিএলের আগামী আসরের জন্য চার ক্রিকেটারকে রিটেইন করেছে। অধিনায়ক মাশরাফির সঙ্গে এবারও সিলেটের জার্সি গায়ে খেলবেন নাজমুল হোসেন শান্ত, তানজিম হাসান সাকিব ও জাকির হাসান। এর বাইরে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স আগামী আসরকে সামনে রেখে শুভাগত হোম, জিয়া উর রহমান ও নিহাদুজ্জামানকে রিটেইন করেছে।
দলটি এখনও আইকন ক্রিকেটারের নাম ঘোষণা করেনি। এদিকে বিপিএলের নিয়ম অনুযায়ী ড্রাফটের আগে বিদেশি ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করার সুযোগ থাকছে দলগুলোর। এই সুযোগে বিশ্বের বড় বড় তারকাদের দলে ভেড়াতে শুরু করেছে রংপুর রাইডার্স।
ইতোমধ্যে পাকিস্তানের বাবর আজম, শ্রীলঙ্কার ওয়ানিন্দু হাসারাঙ্গা, মাথিশা পাথিরানা এবং ওয়েস্ট ইন্ডিজের ব্রেন্ডন কিং ও নিকোলাস পুরানকে দলে টেনেছে রংপুর। রংপুরের মতো চট্টগ্রাম চ্যালেঞ্জার্সও নিজেদের দল গোছাতে শুরু করেছে। যেখানে বিদেশি হিসেবে পাকিস্তানের মোহাম্মদ হারিসের সঙ্গে তারা দলে নিয়েছে নাজিবউল্লাহ জাদরান। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2023
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া