adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমারকে ৩৩ লাখ ৩০ হাজার ডলার জরিমানা

স্পাের্টস ডেস্ক: ব্রাজিলিয়ান পোস্টারবয় নেইমার জুনিয়রকে শেষ পর্যন্ত বড় অঙ্কের জরিমানাই দিতে হচ্ছে। বাড়ি বানাতে গিয়ে পরিবেশ আইন লঙ্ঘনের অভিযোগে পিএসজির এই ফরোয়ার্ডকে এক কোটি ১০ লাখ ব্রাজিলিয়ান হেইয়াস বা ৩৩ লাখ ৩০ হাজার মার্কিন ডলার (বাংলাদেশি মুদ্রায় ৩৫ কোটি ৬৫ লাখ টাকার বেশি) জরিমানা গুনতে হবে।

সোমবার (৩ জুলাই) জরিমানার বিষয়টি আনুষ্ঠানিকভাবে জানিয়েছে ব্রাজিলিয়ান কর্তৃপক্ষ। তবে এ নিয়ে এখনও নেইমারের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

রিও ডি জেনেরিওর দক্ষিণ প্রান্তে উপকূলীয় শহর মাঙ্গারাচিবাতে বিলাসবহুল এই প্রাসাদ বানাচ্ছিলেন নেইমার। ২০১৬ সালে ১০ হাজার স্কয়ারের এই জায়গাটি কিনেছিলেন তিনি। সেখানে হেলিপ্যাড, স্পা, জিমসহ আরও অনেক কিছুর পরিকল্পনা করা হয়েছিল।
অভিযোগ উঠে, পরিবেশ পর্যবেক্ষণ কর্তৃপক্ষের অনুমতি না নিয়েই আইন লঙ্ঘন করে বিলাসবহুল ওই প্রাসাদ বানাচ্ছিলেন তিনি। এ কারণে তার বাবাকে আইনি নোটিশও পাঠানো হয়। এমনকি কিছুদিন আগেই তার বানানো প্রাসাদের কাজও বন্ধ করে দেওয়া হয়।

এক বিবৃতিতে মাঙ্গারাচিবার পরিবেশ কর্তৃপক্ষ জানিয়েছে, এই বাড়িতে একটি কৃত্রিম লেক তৈরি করতে গিয়ে পরিবেশ আইন ভঙ্গ করা হয়েছে। এই অভিযোগের সর্বনিম্ন শাস্তি ছিল ৫০ লাখ ব্রাজিলিয়ান হেইয়াস। কিন্তু আইন ভঙ্গের মাত্রা গুরুতর হওয়ায় নেইমারের তিন গুণেরও বেশি জরিমানা হয়েছে।

এদিকে শুধু জরিমানা দিয়েই পার পাচ্ছেন না সেলেসাওদের এই তারকা। এই অভিযোগের প্রেক্ষিতে আরও তদন্ত হবে। তদন্তে নেইমার দোষী সাব্যস্ত হলে আরও জরিমানা হতে পারে তার।

তদন্তে নেইমার দোষী প্রমাণিত হলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেবে রাজ্য পুলিশ কর্তৃপক্ষ, স্থানীয় অ্যাটর্নি জেনারেলের অফিস, পরিবেশ সুরক্ষা দপ্তরসহ আরও বেশ কয়েকটি কর্তৃপক্ষ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া