adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

মালদ্বীপকে হারিয়ে সাফের সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকলো বাংলাদেশ

নিজস্ব প্রতিবেদক: সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে দুর্দান্ত পাফরমেন্সের পরও শক্তিশালী লেবাননের কাছে হার দিয়ে আসর শুরু করেছিলো বাংলাদেশ। তবে বোববার মালদ্বীপকে ৩-১ গোলে হারিয়ে টুর্নামেন্টে ঘুরে দাঁড়িয়েছে লাল-সবুজের প্রতিনিধিরা। ২০ বছর পর মালদ্বীপের বিরুদ্ধে এই জয়টি পেলো বাংলাদেশ। এদিন বাঁচা-মরার ম্যাচে প্রথমে পিছিয়ে পড়লেও রাকিব, তারিক ও মুরসালিনের দুর্দান্ত গোলে জয় পেয়েছে বাংলাদেশ।

এদিন বেঙ্গালুরুতে মাঠে নেমে শুরু থেকেই দাপট দেখিয়ে খেলতে থাকে জামাল ভূঁইয়ার দল। প্রথমার্ধে ৫৬ ভাগ বল দখলে রেখে ১৩টি শট নেয় বাংলাদেশ, যার ৪টি ছিল লক্ষ্যে। অন্যদিকে ৩ শটের একটিতে গোল পেয়ে যায় মালদ্বীপ।
ম্যাচের ১৩ মিনিটের মধ্যে ৩টি কর্নার তৈরি করে বাংলাদেশ। প্রথমার্ধে তারা মোট কর্নার নিয়েছে ৮টি, বিপরীতে মালদ্বীপ পায় মাত্র একটি কর্নার। স্রোতের বিপরীতে খেলে ১৭ মিনিটে এগিয়ে যায় মালদ্বীপ। ডানদিক থেকে ফাসিরের পাস থেকে বক্সের বেশ বাইরে থেকে শট নিয়ে দারুণ এক গোল করেন হামজা মোহাম্মদ (১-০)।
এর কিছুক্ষণ পর বড় একটা ভুল করে বসেছিলেন বাংলাদেশ গোলরক্ষক আনিসুর রহমান জিকো। বক্সের অনেকটা বাইরে বেরিয়ে এসে বল ক্লিয়ার করতে চেয়েছিলেন তিনি, কিন্তু হেডে বল লাগাতে পারেননি ভালোভাবে। কপাল ভালো, বলটা মালদ্বীপের কারও কাছে গিয়ে পড়েনি।
৩২ মিনিটে বাংলাদেশের তপু বর্মন বক্সের মধ্যে হেডে গোলের সম্ভাবনা তৈরি করেছিলেন। দুই মিনিট পর ফয়সাল আহমেদ ফাহিম খালি জায়গা পেয়ে দুর্বল শটে সুযোগ নষ্ট করেন।
তবে বিরতির ঠিক আগে ভাগ্য ফেরে বাংলাদেশের। ৪২ মিনিটে সোহেল রানার বাড়ানো বল থেকে দারুণ হেড দিয়ে বল জালে পাঠায় রাকিব। এতে সমতায় ফিরে বাংলাদেশ। ১-১ গোলে সমতায় রেখে বিরতিতে যায় দুই দল।
বিরতি থেকে ফিরে গোল করতে মরিয়া হয়ে উঠে রাকিবরা। একের পর এক আক্রমণ করে বিপাকে ফেলে মালদ্বীপকে। ছন্দ ধরে রাখাই ৬৭ মিনিটে গোলে করে দলকে জয়ের বন্দরে এগিয়ে নিয়ে যান তারিক গাজী। এরপরই সমতায় ফিরতে মরিয়া হয়ে উঠে মালদ্বীপ। বিপরীতে ৯০তম মিনিটে পাল্টা আক্রমণে গিয়ে অসাধারণ শটে গোলের দেখা পান তরুণ ফুটবলার মুরসালিন। এতে ৩-১ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বাংলাদেশ। সম্পাদনা: এল আর বাদল

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া