adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

চীনের বারবিকিউ রেস্তোরাঁয় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে প্রাণ গেল ৩১ জনের

আন্তর্জাতিক ডেস্ক: চীনে একটি বারবিকিউ রেস্তোরাঁয় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে ৩১ জন নিহত হয়েছেন। দেশটির উত্তর-পশ্চিমাঞ্চলে স্বায়ত্বশাসিত নিংজিয়া অঞ্চলে স্থানীয় সময় বুধবার (২১ জুন) রাত ৮টা ৪০ মিনিটে এই ঘটনা ঘটে বলে বৃহস্পতিবার (২২ জুন) রাষ্ট্রীয় বার্তা সংস্থা সিনহুয়া জানিয়েছে।

নিংজিয়া অঞ্চলের রাজধানী ইনচুয়ানে ফুইয়াং বারবিকিউ রেস্টুরেন্টে তরলীকৃত পেট্রোলিয়াম গ্যাস (এলপিজি) সিলিন্ডার লিক হওয়ার কারণে বিস্ফোরণটি হয়েছিল। সংবাদ সংস্থা এএফপির বরাতে এনডিটিভি এই তথ্য জানিয়েছে।

দেশটিতে তিন দিনব্যাপী ড্রাগন বোট ফেস্টিবল নামের একটি উৎসবের ঠিক আগে এমন দুর্ঘটনাটি ঘটে। এ সময় বিভিন্ন বয়সী মানুষ আত্মীয়-স্বজন ও বন্ধু-বান্ধবের সঙ্গে দেখা করতে রেস্তোরাঁসহ বিভিন্ন স্থানে মিলিত হন।

প্রতিবেদনে আরো জানিয়েছে, বিস্ফোরণে শরীরে ঢুকে যাওয়া কাঁচের ঢুকরো এবং অগ্নিদগ্ধ হয়ে হাসপাতালে আরো ৭ জন চিকিৎসাধীন আছেন।

চীনের প্রেসিডেন্ট শি জিনপিং আহতদের চিকিৎসার জন্য কর্তৃপক্ষকে সর্বাত্মক পদক্ষেপ নিতে বলেছেন। এ ছাড়া নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করতে সবাইকে জোর দিয়েছেন। এই ধরনের বিস্ফোরণ চীনে অস্বাভাবিক নয়।

বছরের পর বছর ধরে নিরাপত্তা ব্যবস্থা জোরদার করার চেষ্টা করা সত্ত্বেও দেশটিতে এমন ঘটনা ঘটে আসছে। এর আগে, ২০১৫ সালে উত্তরের বন্দর শহর তিয়ানজিনে ধারাবাহিক বিস্ফোরণে ১৭৩ জন নিহত হয়েছিল।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া