adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ভারতীয় ক্রিকেটাররা পক্ষে সিদ্ধান্ত দিতে চাপ দেয়: আম্পায়ার নীতিন মেনন

স্পোর্টস ডেস্ক: ভারতের একমাত্র এলিট প্যানেলের আম্পায়ার নীতিন মেনন। গত কয়েক বছরের ভারতের মাটিতে অনেক আন্তর্জাতিক ম্যাচে আম্পায়ারিং করেছেন তিনি। এবার চলতি অ্যাশেজে আম্পায়ারের দায়িত্ব পেয়েছেন। এমন উত্তাপে ভরা একটি সিরিজে আম্পায়ারিং করা যে কারোর জন্যই কঠিন। অবশ্য নীতিন মেনন জানালেন ভারতীয় ক্রিকেটারের সামনে আম্পায়ারিং করা আরও কঠিন। ক্রিকফ্রেঞ্জি

এর কারণ হিসেবে তিনি জানিয়েছেন, ভারতীয় ক্রিকেটাররা তাদের পক্ষে সিদ্ধান্ত দিতে চাপ প্রয়োগ করেন। অনেক সময়ই আম্পায়াররা স্নায়ুর চাপ সামলাতে না পেরে ফিফটি-ফিফটি পরিস্থিতিতে তাদের পক্ষে রায় দেন। এমন চাপেও আম্পায়াররা নিজেদের কাজে মনোনিবেশের চেষ্টা করেন বলে জানালেন তিনি।
এ প্রসঙ্গে মেনন ভারতীয় সংবাদ সংস্থা পিটিআইকে বলেছেন, ‘ভারত যখন নিজেদের মাটিতে খেলে তখন ম্যাচে অনেক উত্তেজনা থাকে, ভারতীয় দলে অনেক বড় তারকা রয়েছে, তারা সবসময় আপনার ওপর চাপ তৈরি করার চেষ্টা করবে, যাতে ফিফটি-ফিফটি সিদ্ধান্তগুলো নিজেদের পক্ষে নিতে পারে। তবে এমন চাপের সময়, আমরা নিজেদের ওপর মনোযোগ ধরে রাখার চেষ্টা করি। ফলে তারা কি করার চেষ্টা করছে, সেদিকে আমরা পাত্তা দেই না।

এমন পরিস্থিতি মোকাবেলা করেই ভালো আম্পায়ার হয়ে উঠেছেন মেনন। নিজের অভিজ্ঞতার কথা জানিয়ে তিনি বলেন, এ রকম চাপের পরিস্থিতিতে নিজেকে সামাল দেওয়ার ব্যাপারটি আমাকে অনেক আত্মবিশ্বাস দিয়েছে। দেশের মাটিতে ভারতীয় আম্পায়ারদের আন্তর্জাতিক প্যানেলকে নেতৃত্ব দিতে পারার বিষয়টিও অত্যন্ত বড় ব্যাপার। শুরুতে আমার তেমন অভিজ্ঞতা ছিল না। কিন্তু শেষ তিন বছরে আম্পায়ার হিসেবে আমি আরও ভালো হয়েছি, পরিপক্ক হয়েছি।

আম্পায়ারিংয়ের শুরুতে বিদেশের মাটিতে কোনো ম্যাচ পরিচালনার সুযোগ পাননি তিনি। এরপর অস্ট্রেলিয়ায় অনুষ্ঠিত টি-টোয়েন্টি বিশ্বকাপ দিয়ে বিদেশের মাটিতে আম্পায়ারিংয়ের সুযোগ হয় নীতিনের। সেই অভিজ্ঞতার সুবাদেই এবার তার জন্য খুলে গেছে অ্যাশেজের দুয়ার। সবকিছু ঠিক থাকলে অ্যাশেজের তৃতীয় ম্যাচে নিরপেক্ষ আম্পায়ার হিসেবে মাঠে নামবেন তিনি। এরপর পঞ্চম ও শেষ টেস্টে টিভি আম্পায়ারের দায়িত্ব পালন করবেন এই ভারতীয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া