adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাসেল ডমিঙ্গো কোচ থাকাকালীন কেমন পারফরম্যান্স ছিলো বাংলাদেশ দলের

স্পোর্টস ডেস্ক: অনেক নাটকীয়তার জম্মদিয়ে নিজেই বিদায়ের ঘোষণা দিলেন রাসেল ডমিঙ্গো। তিন বছর চার মাস দায়িত্ব পালন শেষে গত মঙ্গলবার রাতে বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগে ই-মেইল করে জানিয়ে দেন, বাংলাদেশ ক্রিকেট দলের হেড কোচ হিসেবে আর দায়িত্ব পালন করবেন না তিনি।

ডমিঙ্গো তার পদত্যাগপত্রে পারিবারিক সিদ্ধান্তের কথা উল্লেখ করেন। একই সাথে বাংলাদেশ ক্রিকেট দলকে ভবিষ্যৎ এর জন্য শুভকামনাও জানান তিনি। ডমিঙ্গো তার সেই পত্রে বিসিবিকেও ধন্যবাদ জানান। বিসিবির পরিচালক ও ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস জানান, অত্যন্ত পেশাদারিত্ব দেখিয়ে নিজ থেকে সরে গিয়েছেন ডমিঙ্গো।
টাইগারদের হেড কোচ হিসেবে ২০১৯ সালের আগস্টে দায়িত্ব গ্রহণ করেন ডমিঙ্গো। বাংলাদেশে ডমিঙ্গোর যাত্রাটা সুখকর ছিল না, কারণ ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে টেস্টে হারতে হয়েছিল তার অধীনে। এরপর পাকিস্তান সফর করে সেখানেও টি-টোয়েন্টি ও টেস্ট সিরিজ হেরে দেশে ফিরে বাংলাদেশ। দায়িত্ব পালনকালীন সময়ে তার অধীনে টেস্ট ক্রিকেটে তিনটি ম্যাচ জিততে পেরেছে বাংলাদেশ। যার মধ্যে রয়েছে নিউজিল্যান্ডের বিপক্ষে তাদের মাটিতে ঐতিহাসিক জয়ও। -চ্যানেল২৪

পরিসংখ্যান বলছে, ডমিঙ্গোর অধীনে ২২টি টেস্ট ম্যাচ খেলেছে বাংলাদেশ যেখানে পরাজয়ের তিক্ত স্বাদ রয়েছে ১৭ টেস্টে, ড্র আছে ২টিতে আর জয় পেয়েছে ৩ টেস্টে। টেস্টের মতো ভঙ্গুর না হলেও টি-টোয়েন্টিতেও তার অধীনে বেশ উজ্জ্বল পারফরম্যান্স করতে পারেনি বাংলাদেশের ক্রিকেটাররা।
ডমিঙ্গোর অধীনে ৫৯টি টি-টোয়েন্টি খেলে ৩৫টিতেই হেরেছে বাংলাদেশ, জিতেছে ২৩টি। একটিতে কোনো ফল হয়নি। টেস্ট এবং টি-টোয়েন্টিতে নিজেকে সফল দাবি করতে না পারলেও ওয়ানডে ফরম্যাটে নিজেকে সফল দাবি করতে পারেন ডমিঙ্গো।

দক্ষিণ আফ্রিকার এই কোচের অধীনে ৩০টি ওয়ানডে খেলে বাংলাদেশ জিতেছে ২১টিতে। টাইগারদের কোচ হিসেবে তার শেষ অ্যাসাইনমেন্টেও ভারতের বিপক্ষে ওয়ানডে সিরিজ জিতেছে বাংলাদেশ। সিরিজ জয় এসেছে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার বিপক্ষেও। সবমিলিয়ে, ওয়ানডেতে কোচ হিসেবে বেশ ভালো করেছেন ডমিঙ্গো তা বলার অপেক্ষা রাখে না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া