adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বজুড়ে করোনাভাইরাসে ২৪ ঘণ্টায় আরও প্রায় ৩ লাখ আক্রান্ত

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও দুই লাখ ৮৭ হাজার ৪২৬ জন আক্রান্ত হয়েছেন। এ সময় মারা গেছেন ৫৯৩ জন।

রোববার (২ অক্টোবর) করোনার হিসেব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সবচেয়ে বেশি ৪৬ হাজার ৫৯৬ জন আক্রান্ত হয়েছেন ফ্রান্সে। মৃত্যু বেশি হয়েছে জাপানে। দেশটিতে ১০৫ জনের মৃত্যু হয়েছে।

এ ছাড়া তাইওয়ানে সংক্রমিত ৪৩ হাজার ৮৫ জন এবং মারা গেছেন ৪৮ জন। যুক্তরাষ্ট্রে মৃত্যু ৬৩ জন এবং সংক্রমিত ১০ হাজার ৮৪ জন। জাপানে সংক্রমিত ৩৫ হাজার ৪১৮ জন এবং মারা গেছেন ১০৫ জন। রাশিয়ায় সংক্রমিত ৩৩ হাজার ১৮৬ জন এবং মারা গেছেন ১০৩ জন। ফিলিপাইনে সংক্রমিত ৩ হাজার ৮২২ এবং মারা গেছেন ৩৪ জন। দক্ষিণ কোরিয়ায় সংক্রমিত ২৬ হাজার ৯১৩ জন এবং মারা গেছেন ৩৯ জন। ইতালিতে সংক্রমিত ৩৩ হাজার ৬৮ জন এবং মারা গেছেন ৩৮ জন। অস্ট্রিয়ায় মৃত্যু ১১ জন এবং সংক্রমিত ১২ হাজার ২৭৪ জন। চিলিতে মৃত্যু ২৪ জন এবং সংক্রমিত ৩ হাজার ৬১৬ জন। অস্ট্রেলিয়ায় মৃত্যু ১৪ জন এবং সংক্রমিত ৭৯ জন। পোলান্ডে মৃত্যু ২৯ জনের এবং ৩ হাজার ৫৬৮ জন সংক্রমিত হয়েছেন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬২ কোটি ৩১ লাখ ৯৬ হাজার ৬০১ জন। এরমধ্যে মৃত্যু হয়েছে ৬৫ লাখ ৪৯ হাজার ৮৪৭ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। ২০২০ সালের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। একই বছরের ১১ মার্চ করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে সংস্থাটি।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
October 2022
M T W T F S S
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া