adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কোচ রাসেল ডমিঙ্গো আবারও দৃশ্যপটে, পরিকল্পনাতেই ছিল বিরাট ভুল

স্পোর্টস ডেস্ক : জিম্বাবুয়েতে উড়াল দেওয়ার লাগে টিম ডিরেক্টর খালেদ মাহমুদ বলেছিলেন সিরিজটি হারলেও তাদের কোনো আক্ষেপ নেই। তরুণদের বাজিয়ে দেখাটাই হবে এই সিরিজের মূল লক্ষ্য। তারুণ্য নির্ভর এক দলই ঘোষণা করেছিল নির্বাচকেরা।
সিনিয়র দুই ক্রিকেটার মাহমুদুল্লাহ রিয়াদ এবং মুশফিকুর রহিমকে বিশ্রামের আড়ালে বাদ দেওয়া হয়। জিম্বাবুয়ের বিপক্ষে প্রথম ম্যাচেই ধাক্কা খায় টিম বাংলাদেশ। হেরে যেতে হয় ১৭ রানে। তবে টি-টোয়েন্টি সুলভ ক্রিকেট ঠিকই খেলতে পেরেছিল বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচে সেই কাক্সিক্ষত জয়টিও পেয়ে যায় টাইগাররা। তবে সোহান চটে পড়ায় বাঁধে আসল সমস্যা।
তবে সোহানের চোটকে চাইলেই ম্যানেজমেন্ট সমস্যা নয় বরং সুযোগ হিসেবে ব্যবহার করতে পারত। চাইলেই সোহানের জায়গায় মেহেদী হাসান মিরাজকে একাদশে সুযোগ দিয়ে দেখতে পারতো ম্যানেজমেন্ট। এছাড়া সোহানের চোটে পড়ায় মিডল অর্ডারে একটি পজিশন খালি হয়েছে। শেখ মাহাদীকেও ব্যাটিং অর্ডারে প্রমোট করে বাজিয়ে দেখতে পারতো ম্যানেজমেন্ট। বিশ্বকাপের আগে সবাইকে বাজিয়ে দেখাটাই তো ম্যানেজমেন্টের মূল পরিকল্পনা ছিল।
তবে এসব কিছু না করে বিশ্রাম দেওয়া মাহমুদুল্লাহ রিয়াদকে দলে ফেরানো হলো। একটি সিরিজে বিশ্রাম দেওয়া একটি ক্রিকেটারকে দলে ফেরানো কি আদৌ সম্ভব? অর্থাৎ নিশ্চিতভাবেই আগের দুই ম্যাচে বাদ দেওয়া হয়েছিল রিয়াদকে। নিজেদের কথাকে নিজেরাই ভুল প্রমাণ করলেন ক্রিকেট বোর্ড।
এখানে মূল প্রশ্ন হলো তরুণ কাউকে বাজিয়ে না দেখে কেন রিয়াদকেই আবার দলে ফেরানো হলো? এই প্রশ্ন টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজনকে করা হলে তিনি বলেছিলেন”আমরা শেষ ম্যাচটি ভালোভাবে জিততে চাই, তাই রিয়াদকে দলে অন্তর্ভুক্ত করা হয়েছে”। এই সুজনই আবার ঢাকা ছাড়ার আগে বলেছিলেন তরুণদের বাজিয়ে দেখাই হবে ম্যানেজমেন্টের মূল লক্ষ্য। জিম্বাবুয়ের বিপক্ষে হার কিংবা জয়কে তেমন বড় করে দেখতে চাচ্ছেন না তারা। বিনোদন৬৯ ডটকম,

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া