adv
৩রা মে, ২০২৪ খ্রিস্টাব্দ | ২০শে বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিশ্বব্যাপী করোনায় আক্রান্ত বেড়েছে

আন্তর্জাতিক ডেস্ক : গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৪ লাখ ৭৬ হাজার ৫৫৫ জন। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ৮০৪ জনের।

মঙ্গলবার (৫ জুলাই) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৫৫ কোটি ৫২ লাখ ৩৩ হাজার ৮৬৫ জন। মৃত্যু হয়েছে ৬৩ লাখ ৬২ হাজার ৪৩৭ জনের।

এদিকে, গত ২৪ ঘণ্টায় তাইওয়ানে ৬৯ জনের মৃত্যু এবং আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ১১৮ জন। একই সময়ে উত্তর কোরিয়ায় সংক্রমিত হয়েছেন ৩ হাজার ৪০ জন এবং এখন পর্যন্ত মোট মৃত্যু হয়েছে ৭৩ জনের।

গত একদিনে যুক্তরাষ্ট্রে মৃত্যু হয়েছে ৩৮ জনের এবং শনাক্ত হয়েছে ১৩ হাজার ৩১৭ জনের। ইতালিতে আক্রান্ত ৩৬ হাজার ২৮২ জন এবং মৃত ৫৯ জন। রাশিয়ায় আক্রান্ত ২ হাজার ৮৬৬ জন এবং মৃত্যু ৪৩ জনের। গত ২৪ ঘণ্টায় ফ্রান্সে আক্রান্ত ২৪ হাজার ৪১৮ জন এবং মৃত্যু হয়েছে ৯৭ জনের। ব্রাজিলে মৃত ৮৪ জন এবং আক্রান্ত ৩৩ হাজার ৮৩৩ জন। গত ২৪ ঘণ্টায় অস্ট্রেলিয়ায় মৃত ২৬ জন এবং আক্রান্ত ২৯ হাজার ৬৬১ জন।

গত ২৪ ঘণ্টায় জাপানে করোনাভাইরাসে সংক্রমিত হয়েছেন ২২ হাজার ১৫৪ জন এবং মৃত্যু হয়েছে ৮ জনের। একই সময়ে থাইল্যান্ডে নতুন করে সংক্রমিত হয়েছেন ১ হাজার ৯৯৫ জন এবং ১৮ জনের মৃত্যু হয়েছে। চিলিতে করোনায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৫৭০ জন এবং মৃত্যু হয়েছে ২৮ জনের।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে, একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া