adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

চালকের আসনে অস্ট্রেলিয়া

AUSTRALIAস্পোর্টস ডেস্ক : অভিষিক্ত অ্যাডাম ভোগসের দুর্দান্ত সেঞ্চুরির পাশাপাশি নাথান লায়ন ও জস হ্যাজেলওডের দৃঢ়চেতা ব্যাটিংয়ের কল্যাণে ডমিনিকা টেস্টের দ্বিতীয় দিন শেষেও চালকের আসনে রয়েছে সফরকারী অস্ট্রেলিয়া।

প্রথম ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের করা ১৪৮ রানের জবাবে শেষ ২ উইকেটে ১৩৩ রান তোলা অস্ট্রেলিয়া গুটিয়ে যাওয়ার আগে ৩১৮ রান সংগ্রহ করে। ১৭০ রানে পিছিয়ে থেকে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২ উইকেটে ২৫ রান সংগ্রহ করেছে ক্যারিবিয়ানরা। ফলে অস্ট্রেলিয়ার চেয়ে এখনো ১৪৫ রানে পিছিয়ে রয়েছে স্বাগতিকরা।

বৃহস্পতিবার টেস্টের দ্বিতীয় দিনটি ওয়েস্ট ইন্ডিজের হতে পারতো। দ্বিতীয় দিন ৩ উইকেটে ৮৫ রান নিয়ে ব্যাটিংয়ে নামা অস্ট্রেলিয়া ক্যারিবিয়ান স্পিনার দেবেন্দ্র বিশুর বোলিং তোপে পড়ে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। একপর্যায়ে ১৭৮ রানে ৮ উইকেট হারিয়ে ২০০ রানের আগে গুটিয়ে যাওয়ার শঙ্কায় পড়ে মাইকেল ক্লার্কের দল।

তবে একের পর এক উইকেটের আসা যাওয়ার মাঝে একপ্রান্ত আগলে থাকা অভিষিক্ত অ্যাডাম ভোগস নবম উইকেটে নাথান লায়নকে নিয়ে ৪৩ ও দশম উইকেটে জস হ্যাজেলওডকে নিয়ে ৯৭ রানের মহাকাব্যিক জুটি গড়ে দলকে চালকের আসনে নিয়ে যান।

প্রথমবারের মতো ব্যাগি গ্রিন জার্সিতে খেলতে নামা অ্যাডাম ভোগস ২৪৭ বলে ১৩০ রানের মহাকাব্যিক ইনিংস খেলে অপরাজিত থাকেন। এছাড়া হ্যাজেলওড ৩৯, নাথান লায়ন ২২ ও স্টিভেন স্মিথ করেন ২৫ রান।

ওয়েস্ট ইন্ডিজের হয়ে দুর্দান্ত বোলিং করেন স্পিনার দেবেন্দ্র বিশু। ৮০ রানের বিনিময়ে ৬টি উইকেট নেন তিনি। এছাড়া শেন গ্যাব্রিয়েল, জেসন হোল্ডার, জেরেমি টেলর ও মারলন স্যামুয়েলস একটি করে উইকেট লাভ করেন।

দিন শেষে ক্রেইগ ব্রাফেট ও শাই হোপের উইকেট হারিয়ে ২৫ রান সংগ্রহ করেছে ওয়েস্ট ইন্ডিজ। ব্রাফেট ১৫ ও শাই হোপ ২ রান করে ফিরে গেছেন। ডোয়াইন স্মিথ ও অভিষিক্ত শেন ডরউইচ যথাক্রমে ৩ ও ১ রান নিয়ে ক্রিজে রয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া