adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ফেসবুক আসার পর সবাই নায়ক-নায়িকা: নূতন

বিনোদন ডেস্ক : আমি যখন চলচ্চিত্র নায়িকা হিসেবে পরিচিত, তখন আসলে টিভিতে মুখ দেখানোই ছিল বিশাল ব্যাপার। আর ছবি- সিনেমা হলের নায়িকা মানে আকাশের তারার চেয়ে কম না বা সাক্ষাৎ তারাই বলা চলে।

যাইহোক, আমি আমার বিয়ের পরে যখন প্রথম রাজশাহীতে শ্বশুর বাড়ি যাই, যাওয়ার ১/২ ঘণ্টার মধ্যে চার/পাচ গ্রাম এক হয়ে গেল যে, ‘নায়িকা নূতন আসছে’। আমার আবার দুপুরে অল্প সময় ঘুমানোর একটা অভ্যাস আছে।

আমি ক্লান্ত হয়ে, খেয়ে দুপুরে ঘুমের মধ্যে হটাৎ লাফ দিয়ে উঠে পড়ি, দেখি আমার মুখের উপরে শুধু মুখ আর মুখ। মানে সবাই সবার উপরে উঠে বা যেভাবে দেখা যায় স্বচক্ষে দেখা, কেহ আবার ভয়ে ধরে না।

৩/৪ দিন ছিলাম, সেই ৩/৪ দিন বিভিন্ন জায়গা থেকে মানুষ আর মানুষ। কেহ একটু ধরে দেখবে, কেহ আবার বিশ্বাস করে না আমি কি হলের সে কিনা? আবার কেহ বলে সাপ হয়ে যান। কেহ বলে নায়িকা নূতনের মতোই লাগে। যা এখনো অনেকে বলে। বা ফেসবুকে বলে আপনি কি আসল নায়িকা নূতন?

আমার তখন মনে হতো যে সারাজীবন আমি মনে হয় এমন হাজারো মানুষের মধ্যে থাকবো। কিন্তু না। যুগের পরিবর্তনের সাথে সাথে মানুষের চাহিদার, চিন্তার পরিবর্তন হয়। আস্তে আস্তে চলচ্চিত্রের পরিধি ছোট হতে থাকে, মানুষের কাছে ব্যাপারগুলো স্বাভাবিক হতে থাকে, কিছু ক্ষেত্রে সহজ হতে হতে একটা সময় অনেক বেশি সহজ হয়ে গেল, ২০০০ এর পর থেকে।

ফেসবুক আসার পর থেকে সবাই নায়ক-নায়িকা। এখন এ পর্যায়ে এসে ভাবি, বাংলাদেশের চলচ্চিত্রের শিল্পী আর চলচ্চিত্র টিকে থাকলে, হল থাকলে বোঝা যেত যে, এই দেশের মানুষ কীভাবে ভালোবাসতে পারে। এই দেশের মানুষ খারাপ জানতে সময় লাগে না। তবে ভালোবাসলে জীবন উজাড় করে দিয়ে দেয়।

যদিও নিজেকে খুব ভাগ্যবান মনে করি যে, সোনালী দিনের নায়িকা, মানুষের অনুভূতি সরাসরি উপভোগ করার সৌভাগ্য আমার আমাদের হয়েছে। সেই দিন, সেই পরিবেশ, সেই চিন্তা, সেই চলচ্চিত্রকে অনেক মিস করি। সেই দিন আর হয়তো ফিরে আসবে না, তবে চলচ্চিত্রের সুদিন ফিরে আসবে বলে আমি বিশ্বাস করি। চিত্রনায়িকা নতূনের ফেসবুক পেজ থেকে নেওয়া

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া