adv
৩০শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৭ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

দ্রব্যমূল্যের ঊর্ধগতি নিয়ে বাণিজ্যমন্ত্রীর বক্তব্য নিষ্ঠুর রসিকতা: রিজভী

নিজস্ব প্রতিবেদক : দ্রব্যমূল্য নিয়ে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশির বক্তব্যের তীব্র সমালোচনা করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

বাণ্যিজ্যমন্ত্রী গত পরশু বলেছেন— ‘দ্রব্যমূল্য বৃদ্ধির বিষয়ে সরকারের কিছই করার নেই’। আন্তর্জাতিক বাজারে দাম বৃদ্ধির কারণেই দেশে তেল, চিনি ও ডালের মূল্য বাড়ানো হয়েছে। তাই মূল্য নিয়ন্ত্রণে সরকারের কিছুই করার নেই। বাণিজ্যমন্ত্রীর বক্তব্যে বোঝা যায়— দেশ চালাচ্ছে না আওয়ামী লীগ, আপনাদের কিছুই করার নেই তা হলে দেশ চালায় কে? দেশ চালাচ্ছে অদৃশ্য শক্তি।

মন্ত্রীর এমন বক্তব্যের সমালোচনা করে রোববার (২০ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে এক সংবাদ সম্মেলনে রিজভী বলেন, আপনাদের কিছুই করার নেই তাহলে দেশ চালায় কে? কর্মহীনতা, অর্ধাহার, অনাহারক্লিষ্ট দেশবাসীর প্রতি মন্ত্রীর এই বক্তব্য নিষ্ঠুর রসিকতা।

রিজভী বলেন, প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় বলেছেন—বিএনপি পাঁচ বছরের ক্ষমতাকালে দেশকে ৫০ বছর পিছিয়ে দিয়েছিল। কিন্তু আওয়ামী লীগ কোন দিক দিয়ে এগিয়েছে সেটির কিছুই বলেননি। আওয়ামী সরকার দেশকে যে পেছনের দিকে এগিয়ে নিয়ে গেছে, সে বিষয়ে কিছুই বলেননি। ভোটারবিহীন নির্বাচন আর নিশিরাতের নির্বাচন করে গণতন্ত্র হত্যার মাধ্যমে ইয়াহিয়া-টিক্কার মডেলের শাসকদের উপদেষ্টার মুখে এমন কথাই মানায়।

তিনি দাবি করেন, আওয়ামী লীগ সরকার গত ১২ বছরে দেশের মানুষকে গরিব বানিয়ে দিয়েছে। দেশের স্বাধীনতা-সার্বভৌমত্বকে হুমকির মুখে ফেলেছে। পাল্লা দিয়ে বেড়েছে অপঘাতে মৃত্যুর সংখ্যা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
February 2022
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া