adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

কমছে আর বাড়ছে, এভাবেই চলছে বিশ্বব্যাপী করােনাভাইরাসের তাণ্ডব

আন্তর্জাতিক ডেস্ক : করোনাভাইরাসে বিশ্বব্যাপী গত ২৪ ঘণ্টায় আরও ৪ হাজার ৫৮৫ জনের মৃত্যু এবং ৩ লাখ ৪১ হাজার ৪৫৫ জন শনাক্ত হয়েছেন। এর আগে রোববার (৭ নভেম্বর) ৬ হাজার ৩০৫ জন এবং ৪ লাখ ১৪ হাজার ৮৪৫ রোগী শনাক্ত হয়েছিল।

সোমবার (৮ নভেম্বর) সকালে করোনাভাইরাসে আক্রান্ত, মৃত্যু ও সুস্থতার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এসব তথ্য পাওয়া গেছে।

ওয়ার্ল্ডোমিটারসের সর্বশেষ তথ্য অনুযায়ী, বিশ্বে এখন পর্যন্ত করোনায় ৫০ লাখ ৬৪ হাজার ৪৫০ জনের মৃত্যু এবং ২৫ কোটি ৫ লাখ ৯৭ হাজার ৫১৯ জন শনাক্ত হয়েছে।

এদিকে গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ১ হাজার ১৭৯ জন এবং সংক্রমিত হয়েছেন ৩৯ হাজার ১৬৫ জন। যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২৩ হাজার ১৬৫ জন এবং মারা গেছেন ১২৩ জন। যুক্তরাজ্যে সংক্রমিত হয়েছেন ৩০ হাজার ৩০৫ জন এবং মারা গেছেন ৬২ জন। ব্রাজিলে মারা গেছেন ৬৭ জন এবং সংক্রমিত হয়েছেন ৬ হাজার ১১৫ জন। ভারতে মারা গেছেন ২৫৬ জন এবং আক্রান্ত হয়েছেন ১১ হাজার ৬৪৮ জন।

এ ছাড়া করোনায় আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ইরানে ১২৬ জন, তুরস্কে ২০০ জন, ইউক্রেনে ৪৪৯ জন, মেক্সিকোতে ২৬১ জন এবং ফিলিপাইনে ১৯১ জন মারা গেছেন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর গত বছরের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে। এর আগে একই বছরের ২০ জানুয়ারি বিশ্বজুড়ে জরুরি পরিস্থিতি ঘোষণা করে সংস্থাটি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2021
M T W T F S S
1234567
891011121314
15161718192021
22232425262728
2930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া