adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রকে গুঁড়িয়ে দিয়ে কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডস

স্পোর্টস ডেস্ক: কাতার বিশ্বকাপের মঞ্চে প্রথম দল হিসেবে কোয়ার্টার ফাইনালে উঠলো নেদারল্যান্ডস। শেষ ষোলোর প্রথম ম্যাচে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩-১ গোলে জিতেছে তারা। কাতারের খলিফা আন্তর্জাতিক স্টেডিয়ামে এদিন দুই দলই আক্রমণ প্রতি আক্রমণে দারুণ এক ম্যাচ উপহার দিয়েছে। যেখানে বল দখল থেকে শুরু করে আক্রমণ, গোলমুখে শট সবকিছুতে এগিয়ে ছিল যুক্তরাষ্ট্র। কিন্তু নেদারল্যান্ডসের পরিকল্পনা এবং অভিজ্ঞতার কাছে হার মানতে হয়েছে দলটিকে।

ম্যাচে এদিন শুরুর আক্রমণ করে যুক্তরাষ্ট্রই। সহজ সুযোগই পেয়েছিল দলটির স্ট্রাইকার ক্রিশ্চিয়ান পুলিসিচ। কিন্তু সেটি কাজে লাগাতে ব্যর্থ হন এই যুক্তরাষ্ট্রের তারকা ফুটবলার।

যুক্তরাষ্ট্র ভুল করলেও নেদারল্যান্ডসের মেম্পিস ডিপে কোনো ভুল করেননি। খেলার ১০ম মিনিটে সু্যােগ পেয়েই যুক্তরাষ্ট্রের জালে বল জড়িয়ে দেন এই ফুটবলার।
শুরুর সেই ধাক্কা প্রথমার্ধে আর কাটিয়ে উঠতে পারেনি দলটি। বরং প্রথমার্ধে যুক্তরাষ্ট্রের জালে আরেকটি গোল দিয়ে দেয় দলটি। আর তাতেই প্রথমার্ধ শেষেই ২-০ গোল ব্যবধানে এগিয়ে কোয়ার্টারের পথে এক পা দিয়ে রাখে নেদারল্যান্ডস।

দ্বিতীয়ার্ধে অবশ্য খেলায় ফেরার চেষ্টা ভালোই চালিয়েছিল যুক্তরাষ্ট্র। ম্যাচের ৭৬তম মিনিটে দলটির পক্ষে হাজি রাইট একটি গোল পরিশোধ করে খেলা জমিয়ে দেন।
তবে এর ঠিক ৫ মিনিট পর নেদারল্যান্ডস গোল দিয়ে ম্যাচটি ছিনিয়ে নেয়। ৮১তম মিনিটে যুক্তরাষ্ট্রের জালে ডেনজেল ডামফ্রাইস গোল করলে ডাচদের জয় প্রায় নিশ্চিত হয়ে যায়।
বাকি সময় যুক্তরাষ্ট্র আক্রমণ চালালেও আর সুবিধা করতে পারেনি। ম্যাচে ১৭টি আক্রমণ করে ৮টি গোলমুখে শট করেও ওই ১ গোল নিয়েই সন্তুষ্ট থাকতে হয় যুক্তরাষ্ট্রকে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2022
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া