adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিরিয়ার প্রেসিডেন্ট ও জর্দানের রাজার মধ্যে ফোনালাপ

আন্তর্জাতিক ডেস্ক : সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদ ও জর্দানের রাজা দ্বিতীয় আবদুল্লাহ গতকাল (রোববার) টেলিফোনে কথা বলেছেন। ২০১১ সালে বিদেশী মদদপুষ্ট সন্ত্রাসীরা সিরিয়ায় সহিংসতা শুরু করার পর এই প্রথম দুই নেতার মধ্যে কথা হলো। সিরিয়ায় তৎপর সন্ত্রাসী গোষ্ঠীগুলোর প্রতি জর্দান সমর্থন দিয়ে আসছিল।

গতকাল প্রকাশিত এক বিবৃতিতে জর্দানের রাজার কার্যালয় থেকে জানানো হয়েছে, ফোনালাপে দুই নেতা ভ্রাতৃপ্রতীম দু দেশের মধ্যকার সম্পর্ক ও সহযোগিতা জোরদার করার উপায় নিয়ে আলোচনা করেছেন। ফোনলাপে জর্দানের রাজা প্রেসিডেন্ট বাশার আসাদকে বলেছেন যে, তার দেশ সিরিয়ার ভৌগোলিক অখণ্ডতার প্রতি সমর্থন জনায় এবং স্থিতিশীলতা ও সার্বভৌমত্ব রক্ষার প্রচেষ্টাকে সমর্থন করে।

সিরিয়ার রাষ্ট্রীয় বার্তা সংস্থা সানা-ও রাজা আবদুল্লাহর সঙ্গে প্রেসিডেন্ট বাশার আসাদের ফোনালাপের খবর নিশ্চিত করেছে। সানা বলেছে, ভাতৃপ্রতীম দুই দেশের জনগণের কল্যাণে পারস্পরিক সহযোগিতা বাড়ানোর লক্ষ্য নিয়ে দু নেতা কথা বলেন।

সম্প্রতি জর্দান ও সিরিয়ার মধ্যে দ্বিপক্ষীয় যোগাযোগ শুরু হয়েছে। এর অংশ হিসেবে সিরিয়ার সঙ্গে জর্দান বিমান যোগাযোগ পুনঃপ্রতিষ্ঠার উদ্যোগ নিয়েছে। এছাড়া, সিরিয়ার একটি উঁচু পর্যায়ের প্রতিনিধিদল জর্দান সফর করেছে এবং দু দেশের মধ্যে কয়েকটি চুক্তি হয়েছে।- পার্সটুডে

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া