adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গোল করলেন, করালেন, বলিভিয়াকে উড়িয়ে দিলেন লিওনেল মেসি

স্পোর্টস ডেস্ক : কোপা আমেরিকা ফুটবলে রেকর্ড গড়ার ম্যাচে আলো ছড়ালেন লিওনেল মেসি। তৈরি করলেন অসংখ্যা সুযোগ। নিজেতো গোল করলেনই, সতীর্থকেও গোল করতে সহায়তা করলেন। অধিনায়কের নৈপুণ্যে বলিভিয়াকে উড়িয়ে দিলো আর্জেন্টিনা।
কুইয়াবার অ্যারেনা পানতানালে বাংলাদেশ সময় মঙ্গলবার ভোরে ‘এ’ গ্রুপের ম্যাচে ৪-১ গোলে জিতেছে লিওনেল স্কালোলিন দল। জোড়া গোল করেন মেসি, একটি করে আলেহান্দ্রো গোমেস ও লাউতারো মার্তিনেস।

বড় এই জয়ে অনুমিতভাবেই এ- গ্রুপে চ্যাম্পিয়ন হয়ে কোয়ার্টার ফাইনাল খেলবে লিওনেল স্কালোনির শিষ্যরা। ৪ জুলাই কোয়ার্টার ফাইনালে তাদের প্রতিপক্ষ একুয়েডর। এদিন খেলার শুরু থেকেই নিয়ন্ত্রণ নেওয়া পর ৬ষ্ঠ মিনিটেই গোল পেয়ে যায় আর্জেন্টিনা। বক্সে ঢুকে লিওনেল মেসির পাস পেয়ে দারুণ ভলিতে জালে জড়ান আলেহান্দ্রো গোমেজ।

গোল পাওয়ার পরও পরের কয়েক মিনিটে আর্জেন্টিনাকে আর আক্রমণ সাজাতে দেখা যায়নি। রক্ষণ নিয়ে ব্যস্ত বলিভিয়াও মাঝমাঠ পার হয়ে আর্জেন্টিনার প্রান্তে ঠিকভাবে এগুতে পারছিল না। ৩০ মিনিটে দলকে পেনাল্টি পাইয়ে দেন সেই গোমেজই। বা দিক থেকে বল পেয়ে বক্সে ঢুকছিলেন এই ফরোয়ার্ড। বলিভিয়ান ডিফেন্ডার তাকে ফেলে দিলে রেফারি বাঁজান বাঁশি। পেনাল্টি থেকে গোল করে দলের লিড ২-০ করে দিতে কোন সমস্যা হয়নি মেসির। দুই মিনিট পর কর্নার থেকে ব্যবধান কমানোর সুযোগ হাতছাড়া হয় বলিভিয়ার। – গোল ডটকম/ ডেইলিস্টার

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া