adv
১৭ই এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৪ঠা বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

শেষ ম্যাচে বাংলাদেশ দলে একাধিক পরিবর্তন?

নিজস্ব প্রতিবেদক : গায়নাতে দ্বিতীয় ম্যাচের দুঃখ ভুলার জন্য সেন্ট কিটসে আজ সিরিজ নির্ধারণী ম্যাচে মাঠে নামবে মাশরাফি বিন মর্তুজার দল। শেষ ম্যাচে তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্সে অনেকটা চিন্তিত নির্বাচকরা। তাই ক্যারিবিয়ানদের বিপক্ষে এই ম্যাচে একাদশটা ঠিক কেমন হবে তা বলা কঠিন। তবুও সিরিজ ফয়সালার এই ম্যাচে বাংলাদেশ স্কোয়াডে একাদিক পরিবর্তনের আভাসই যাওয়া যাচ্ছে।

টেস্ট সিরিজে হোয়াইট-ওয়াশের কঠিন স্মৃতি ভুলে প্রথম ওয়ানডেতে দারুণ ভাবে ঘুরে দাঁড়িয়েছিল বাংলাদেশ। কিন্তু দ্বিতীয় ম্যাচে পুরো চিত্রটাই পাল্টে যায়। সিনিয়রদের চেষ্টায় তীরে পৌঁছালেও জুনিয়রদের ব্যর্থতায় জয় হাত ছাড়া হয়ে যায়।

প্রথম ম্যাচে এনামুলের শূন্য রানের বিদায়ের পর তার অবস্থান নিয়ে অনেক কথাই শুনতে হয়েছে দলনেতা মাশরাফিকে। তবুও দ্বিতীয় ম্যাচে তার ওপেনিংয়ে তার উপরেই আস্থা ছিল অধিনায়কের। কিন্তু সেই আস্থার দাম দিতে পারেননি এনামুল। দ্রুত রান তোলার চেষ্টায় ফিরতে হয় সাজঘরে। সেই সঙ্গে সাব্বির-মোসাদ্দেকের পারফর্মও ভাবাচ্ছে নির্বাচকদের। অলরাউন্ডার হিসেবে মোসাদ্দেক থাকলেও তার ব্যাটে নেই কোন রান। গায়নায় জয়ের প্রান্তে এসেও তার ব্যর্থতায় ডুবলো বাংলাদেশ। অপরদিকে অনেকদিন ধরে ফর্মে না থাকা সত্যেও বারবার সুযোগ পাচ্ছেন সাব্বির রহমান। কিন্তু কোন সুযোগই তিনি কাজে লাগাতে পারছেন না। ব্যাটসম্যানদের দূর্বলতার পাশাপাশি প্রশ্নের মুখে রুবেলের ডেথ ওভারের বাজে বোলিং।

সবমিলিয়ে মোসাদ্দেককে রাখা হলেও সাব্বির-এনামুল-রুবেল এই তিন জনের মাঝে দুটি পরিবর্তন আসতেই পারে। যদিও ফাইনাল ম্যাচে মূল একাদশে তেমন পরিবর্তন কম হয়। তারপরও সাব্বির আর এনামুলের পারফরম্যান্সের কারণে ভাবতেই হচ্ছে নির্বাচকদের।

ব্যাটিং সাইডে যদি পরিবর্তন আনা হয় তাহলে দলে জায়গা পেতে পারেন ওপেনার লিটন কুমার দাস। আর রুবেলের পরিবর্তন যদি ভাবা হয় তাহলে দলে ঢুকতে পারেন পেসার আবু হায়দার রনি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ:

মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), সাকিব আল হাসান (সহ-অধিনায়ক), তামিম ইকবাল, এনামুল/লিটন কুমার দাস, মুশফিকুর রহিম, সাব্বির রহমান, মাহমুদুল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন সৈকত, মেহেদি হাসান মিরাজ,মুস্তাফিজুর রহমান, রুবেল হোসেন/আবু হায়দার রনি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
July 2018
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
3031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া