adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

পাকিস্তানের ইনিংস ঘোষণা, চাপে জিম্বাবুয়ে

স্পোর্টস ডেস্ক : পাকিস্তানের হয়ে আবিদ আলি করলেন ডাবল সেঞ্চুরি। অপরদিকে সতীর্থ নোমান আলীর তিন রানের জন্য সেঞ্চুরি পাওয়া হলো না। ্এই অবস্থায় পাকিস্তান ঠিকই রানের পাহাড় গড়লো। ৮ উইকেটে ৫১০ রান করে প্রথম ইনিংস ঘোষণা করে পাকিস্তান। বিপরীতে নিজেদের প্রথম ইনিংসে ৪ উইকেটে ৫২ রান তুলে দ্বিতীয় দিন শেষ করেছে জিম্বাবুয়ে।

দুই ম্যাচের এই সিরিজের প্রথম ম্যাচটি ইনিংস ও ১১৬ রানে জিতে ১-০ তে এগিয়ে সফরকারী পাকিস্তান। হারারে স্পোর্টস ক্লাব মাঠে শনিবার দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিন শেষে যারা ৪৫৮ রানে এগিয়ে।

৩৬ বছর বয়সী অভিষিক্ত পাকিস্তানি বোলার তাবিশ খান নিজের প্রথম ওভারেই উইকেটের দেখা পান। ফেরান দেন তারিসাই মুসাকান্দাকে। পুরোপুরি ব্যর্থ ছিল জিম্বাবুয়ের টপ অর্ডার। প্রথম ২৫ ওভারেই ৪ উইকেট হারিয়ে ব্যকফুটে চলে যায় দলটি। তবে তিন নম্বরে নামা রেজিস চাকাভা ২৮ রানে অপরাজিত আছেন। তেন্দাই চিসোরোকে (১*) নিয়ে রবিবার নতুন দিন শুরু করবেন তিনি।

আগের দিনের ৪ উইকেটে ২৬৮ রান নিয়ে দিনের খেলা শুরু করে পাকিস্তান। ১১৮ রান নিয়ে নতুন দিন শুরু করা আবিদ আলিকে আর ফেরাতে পানেনি স্বাগতিক বোলাররা। ৪০৭ বল খেলে ২১৫ রান অপরাজিত ছিলেন তিনি। হাঁকিয়েছেন ২৯টি চার।

তবে নয় নম্বরে নেমে দুর্দান্ত খেলা নোমানের সেঞ্চুরি না পাওয়াটা হতাশারই। ৯৭ রান করে চিসোরোর শিকার হন তিনি। চা বিরতির সময় ৯৩ রানে অপরাজিত ছিলেন নোমান। তৃতীয় সেশনে দারুণ এক চারে শুরু করেন। চিসোরোর বলে স্টাম্পড হয়ে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি হাতছাড়া হয়ে যায় তার। সাথে সাথে ইনিংস ঘোষণা করে দেয় পাকিস্তান।

অষ্টম উইকেটে আবিদ-নোমান জুটিতে আসে ১৬৯ রান। পাকিস্তানের হয়ে যা দ্বিতীয় সর্বোচ্চ। আর নোমানের ইনিংসও দলটির হয়ে নয় নম্বরে দ্বিতীয় সর্বোচ্চ। – ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া