adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৪ মাস পরে ৪৮০০ পয়েন্ট ডিএসই’র সর্বোচ্চ

dse-cseডেস্ক রিপাের্ট : ১৪ মাস পরে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৪৮০০ পয়েন্ট অতিক্রম করেছে। বুধবারের (৩০ নভেম্বর) লেনদেনে ডিএসই’র সূচক এ অবস্থানে উঠে এসেছে। তবে এদিন আর্থিক লেনদেন কমে গেছে। ডিএসই’র ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে।

এদিন ডিএসই’র প্রধান মূল্যসূচক ডিএসইএক্স ৭.৯৩ পয়েন্ট বেড়ে ৪৮০১.২৪ পয়েন্টে দাঁড়িয়েছে। এর আগে সর্বশেষ ২০১৫ সালের ৭ অক্টোবর ডিএসইর এ সূচক ৪৮০০ পয়েন্টের ঘরে ছিল।

৩০ নভেম্বর বুধবার সূচক বাড়লেও ডিএসইতে আর্থিক লেনদেন কমে গেছে। এদিন ডিএসইতে ৬৩০ কোটি ৫৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৮০৮ কোটি ৭ লাখ টাকা। এ হিসাবে লেনদেন বেড়েছে ১৭৭ কোটি ৪৮ লাখ টাকার বা ২১.৯৬ শতাংশ।

ডিএসইতে ৩১৭টি কোম্পানির শেয়ার ও ইউনিটের লেনদেন হয়েছে। এর মধ্যে ১৩১টি কোম্পানির শেয়ার ও ইউনিটের দর বেড়েছে, ১৩৫টি কোম্পানির দর কমেছে এবং ৫১টি কোম্পানির দর অপরিবর্তিত রয়েছে।
টাকার অঙ্কে ডিএসইতে সবচেয়ে বেশি লেনদেন হয়েছে লাফার্জ সুরমা সিমেন্টের শেয়ার। এদিন কোম্পানিটির ২১ কোটি ৩৪ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। লেনদেনে দ্বিতীয় স্থানে থাকা গোল্ডেন হার্ভেষ্ট অ্যাগ্রোর ২০ কোটি ৩২ লাখ টাকার শেয়ার লেনদেন হয়েছে। ১৮ কোটি ৮০ লাখ টাকার শেয়ার লেনদেনে তৃতীয় স্থানে রয়েছে বাংলাদেশ বিল্ডিং সিষ্টেমস।

লেনদেনে এরপর রয়েছে- ওরিয়ন ফার্মাসিটিক্যালস, কাশেম ড্রাইসেল, ফরচুন সুজ, ডরিন পাওয়ার জেনারেশন, ন্যাশনাল টিউবস, আরএকে সিরামিকস ও অলিম্পিক এক্সেসরিজ।

এদিকে বুধবার সিএসই’র সিএসসিএক্স সূচক ০.২৭ পয়েন্ট বেড়ে দাঁড়িয়েছে ৮৯৮৭.৭৫ পয়েন্টে। এর আগে মঙ্গলবার ৭.১৫ পয়েন্ট ও সোমবার ২৯.২৫ পয়েন্ট বেড়েছিল।
সিএসইতে ৩৯ কোটি ৪৯ লাখ টাকার শেয়ার ও ইউনিট লেনদেন হয়েছে। যার পরিমাণ আগের দিন ছিল ৪৬ কোটি ৫ লাখ টাকা। সিএসইতে লেনদেন হওয়া ২৫২টি ইস্যুর মধ্যে দর বেড়েছে ৯৬টি’র, কমেছে ১১৮টি’র এবং অপরিবর্তিত রয়েছে ৩৮ টি’র।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2016
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া