adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ২৮৫ রান, বাংলাদেশের ৭ উইকেট

নিজস্ব প্রতিবেদক : প্রথম ইনিংসের সবচেয়ে সফলতম ব্যাটসম্যান ক্রেইগ ব্যার্থওয়েটকে থামিয়েছেন মেহেদী হাসান মিরাজ। তার আগে দলীয় ৩৯ রানে জন ক্যাম্পবেল ও ৫৯ রানে শায়নে মোসলেকে বিদায় করেন মিরাজ।

শনিবার চট্টগ্রাম টেস্টের বাংলাদেশের দেয়া ৩৯৫ রানের লক্ষ্যে ব্যাট করছে ওয়েস্ট ইন্ডিজ। চতুর্থ দিন শেষে উইন্ডিজদের সংগ্রহ ৩ উইকেটে ১১০ রান।

শেষ দিনে এই ম্যাচটি নিজের করে নিতে সফরকারীদের প্রয়োজন ২৮৫ রান। অন্যদিকে ৭ উইকেট নিলেই দুই ম্যাচের সিরিজে এগিয়ে যাবে টাইগাররা।

দিন শেষে ৬৩ বল খেলে ১৫ রান করেছেন এনক্রুমা বোনার। তার সঙ্গে ক্রিজে আছেন ৫০ বলে ৩৭ রান করা কাইল মায়ের্স।

আগের ইনিংসে ওয়েস্ট ইন্ডিজের অধিনায়ক ব্যার্থওয়েটের ব্যাট থেকে এসেছিল ৭৬ রানের ইনিংস। দ্বিতীয় ইনিংসে ৫৫ বলে ২০ রান করেন। মিরাজের বলে শর্ট লেগে থাকা বদলি ফিল্ডার ইয়াসির আলী দুর্দান্ত এক ক্যাচ ধরেন।

এদিকে ৫০ বলে ২১ রান করা ক্যাম্পবেল এলবিডব্লিউ হন তিনি। তিন নম্বরে ব্যাট করতে নেমে ২৪ বলে ১২ রানের ইনিংস খেলেন শায়ানে মোসলে। তার পরিণতি হয় একই রকম।

আরো পড়ুন… উইন্ডিজের সামনে বড় লক্ষ্য দিলো মুমিনুলরা

এর আগে মুমিনুল হকের সেঞ্চুরিতে দ্বিতীয় ইনিংসে ৮ উইকেট হারিয়ে ২২৩ রান করে বাংলাদেশ।

মুমিনুল হকের সেঞ্চুরিতে ওয়েস্ট ইন্ডিজের সামনে ৩৯৫ রানের লক্ষ্য দিয়েছে বাংলাদেশ। প্রথম বাংলাদেশি ব্যাটসম্যান হিসেবে টেস্টে দশটি সেঞ্চুরি করার কীর্তি গড়লেন মুমিনুল। পেছনে ফেলেছেন নয়টি সেঞ্চুরি করা তামিম ইকবালকে।

১৮২ বলে বাংলাদেশ অধিনায়কের ব্যাট থেকে আসে ১১৫ রান। দ্বিতীয় ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ ইনিংসটি আসে লিটন দাসের ব্যাট থেকে। ১১২ বলে ৬৯ রান করেন এই উইকেট রক্ষক ব্যাটসম্যান।

সংক্ষিপ্ত স্কোর

বাংলাদেশ ৪৩০ ও ২২৩/৮ (ইনিংস ঘোষণা)

ওয়েস্ট ইন্ডিজ ২৫৯ ও ১১০/৩

লক্ষ্য ৩৯৫

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া