adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অভাবের সংসারে অভাব এখন অতীত, টেনিস বলে পাল্টে গেলো নটরজনের জীবন

স্পোর্টস ডেস্ক : মা কাজ করেন দৈনিক মজুরীর আর বাবা কাজ করেন শাড়ী কারখানায়। পাঁচ ভাই বোনের সংসার চালাতে হিমশিম খেতেন বাবা। এরপরও ক্রিকেট নিয়ে ধ্যানজ্ঞ্যান ছিল থাঙ্গারাসু নটরাজনের। পয়সার অভাবে কেনা হয়নি জার্সি, কেডস। তবুও নটরজন থেমে জাননি, তার দুর্দান্ত বোলিং তাক লাগিয়ে দিয়েছিল স্থানীয় ক্লাবগুলোকে।

চেন্নাই থেকে ৩৪০ কিলোমিটার দূরে চিন্নাপমপত্তি গ্রামে জন্ম নেয়া নটরজন খ্যাপ খেলে বেড়াতেন। খেলে যে পয়সা পেতেন সেটা মায়ের হাতে তুলে দিতেন। টেপ টেনিসের ক্ষ্যাপ খেলতে খেলতে সুযোগ হয়ে যায় টিএনপিএলে দিন্দিগুল ড্রাগনস দলে খেলার। ২০১৭ সালের ওই আসরে ৬ ম্যাচে ওভার প্রতি ৫.৪ রান করে দিয়ে নেন ৯টি উইকেট।

এখানে তার তাক লাগানো বোলিং চোখে পড়ে যায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের দল কিংস ইলেভেন পাঞ্জাবের। ২০১৭ সালে ৩ কোটি রুপিতে কিনে নেয় নটরজনকে। ২০১৮ সালে নটরজনকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। এই আসরে এক ম্যাচও খেলার সুযোগ না হওয়া নটরজন টিএনপিএল ও বাকি লিগে দুর্দান্ত পারফর্ম করেন। করোনার কারণে পিছিয়ে যাওয়া আইপিএলে আবারও খেলেন হায়দরাবাদের হয়ে। এই আসরে নেমেই তুলে নেন বিরাট কোহলির উইকেট। ১৬ ম্যাচে ৮.০২ ইকোনমিতে উইকেট নেন ১৬টি।

আইপিএল শেষেই ডাক পেয়ে যান জাতীয় দলে। ইয়র্কারের জন্যই মূলত দলে নেয়া হয় তাকে। সেই কাজটাও ঠিকমতো সামলেছেন অভিষেকে। ওয়ানডের অভিষেকে ক্যানবেরায় অস্ট্রেলিয়ার বিপক্ষে নেন ৭০ রানে ২ উইকেট। এরপর টি-টোয়েন্টি সিরিজে কোনো ম্যাচেই ছিলেন না উইকেট শূন্য। তিন ম্যাচে নেন ৬ উইকেট। টেস্ট অভিষেকেও অস্ট্রেলিয়ার বিপক্ষে এক ইনিংসে নেন ৩ উইকেট।

সম্প্রতি ভারতীয় সংবাদ মাধ্যম ‘দ্য হিন্দু’-কে দেয়া এক সাক্ষাৎকারে নটরজন বলেন, বোলিংয়ে ইয়ার্কার এমন এক জিনিস যা টেনিস বল ক্রিকেট খেলার সময় আমার কাছে স্বাভাবিকভাবে আসে। আমি টেনিস বলে বল করার সময় ওয়াইড লাইনে বল করতাম। যাতে ব্যাটসম্যানরা নাগাল না পায়। অফ স্টাম্পের বাইরের ইয়র্কার টিএনপিএলেও আমার পক্ষে কাজ করেছিল।
টেনিস বলে জীবন পাল্টে দেয়া যে নটরজনের পরিবারের দু বেলা খাবার জুটাতে হিমশিম খেতে হত সেই তিনিই এখন কোটিপতি টি নটরজন। অভাবের সংসারে অভাব এখন অতীত। এরপর আর পেছনে তাকাতে হয়নি এই পেসারকে।

ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি তো বলেছেনই, নটরজন ভারতীয় ক্রিকেটের সম্পদ। আমি মনে করি পরের বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে সে আমাদের একজন দুর্দান্ত বোলার হবে। দ্য হিন্দু / জি নিউজ

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া