adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

১৫ বছর বয়সে নূর আহমেদ খেলতে যাচ্ছেন অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে

স্পোর্টস ডেস্ক : এই বয়সেই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক অন্যতম জনপ্রিয় টি-টোয়েন্টি টুর্নামেন্ট অস্ট্রেলিয়ার বিগ ব্যাশে খেলতে যাচ্ছেন আফগানিস্তানের নূর আহমেদ। নতুন মৌসুমের জন্য বাঁহাতি এই স্পিনারকে চুক্তিবদ্ধ করেছে মেলবোর্ন রেনেডেগস।
দক্ষিণ আফ্রিকার তারকা স্পিনার ইমরান তাহিরের সঙ্গেও চুক্তি করেছে মেলবোর্ন। কিন্তু তাকে বড় দিনের আগে পাওয়া যাচ্ছে না। এই সময়ে নূর তার অভাব পূরণ করবে বলে ধারণা করা হচ্ছে। – ক্রিকইনফো

এক বছর ধরে স্কাউটিং করার পরে বিগ ব্যাশের তারকা খচিত দল সই করাল আফগান প্রতিভা নূরকে। ২০০৫ সালে কাবুলে তার জন্ম। গোটা মৌসুমের জন্যই তাকে রেনেগ্রাডসে চুক্তিবদ্ধ করা হয়েছে। তাকে গাইড করার জন্য থাকবেন ইমরান তাহির।
ঘরোয়া ক্রিকেটে মাত্র একটা প্রথম শ্রেণির ম্যাচ এবং ১৫টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন নূর আহমদ। গত বছরেই মাত্র ১৪ বছর বয়সে যুব বিশ্বকাপে জাতীয় দলে প্রতিনিধিত্ব করেছিলেন তিনি।

৩ ডিসেম্বর শুরু হচ্ছে বিগ ব্যাশ লিগ। নির্ধারিত সূচি থেকে এক সপ্তাহ পিছিয়ে শুরু হবে লিগ। টুর্নামেন্টের আগেই দলে যোগ দেবেন এই কিশোর মিস্ট্রি স্পিনার। রিস্ট স্পিনার নূরকে গত একবছর ধরেই নজরে রেখেছিল মেলবোর্নের এই ফ্র্যাঞ্চাইজি।
নুরকে পেয়ে উচ্ছ্বসিত রেনেগ্রাডস কোচ মাইকেল ক্লিনগার জানিয়েছেন, ও এমন একজন স্পিনার যাকে খুব বেশি ক্রিকেট মহল দেখেনি। এটাই আমাদের অ্যাডভান্টেজ হতে চলেছে। বিশ্বের কাছে পরিচিত হতে চায় নূরও। দুদিকেই বল ঘোরাতে পারে ও। ওকে পেয়ে আমার ভালো লাগছে। – ক্রিকবাজ/ ক্রিকইনফো

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া