adv
২৯শে মার্চ, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই চৈত্র, ১৪৩০ বঙ্গাব্দ

রেলমন্ত্রী মুজিবুল হকের গায়ে হলুদ, বিয়ে ও বৌভাত

relনাশরাত আর্শিয়ানা চৌধুরী : রেলমন্ত্রী মুজিবুল হক তার বিয়ের অনুষ্ঠান নিয়ে অনেকটাই লুকোচুরি করছেন। কেউ তারিখ জানতে চাইলে সঠিক তারিখ বলছেন না। বলছেন অনেক কিছুই মেইনটেনই করতে হচ্ছে এই জন্য এখনই সব বলা যাবে না। সময় মতো সব জানতে পারবেন। এই কারণে তিনি সব সময় এই বিষয়টি গোপন রাখতে চাইছেন। তবে তা গোপন নেই। তার কাছের মানুষদের সঙ্গে তিনি বিষয়টি আলাপ করেছেন।
সেই রকমই একটি সূত্র জানিয়েছে তার বিয়ের কয়েকটি তথ্য। ওই হিসাবে রেল মন্ত্রী মুজিবুল হকের গায়ে হলুদ হবে ফার্মগেটে সরকারি একটি হলে ২৭ অক্টোবর। বেলা ১১টা থেকে রাত পর্যন্ত চলবে ওই অনুষ্ঠান। ইতোমধ্যে হল ভাড়া করা হয়েছে। ৩০ অক্টোবর মেয়ের বাড়িতে বিয়ের অনুষ্ঠান হবে। বিয়ের অনুষ্ঠান হওয়ার পর পরই মেয়েকে নিজের বাসায় নিয়ে আসবেন। তবে এখন বৌভাত হবে না। এই জন্য সময় নেওয়া হবে। আর সেটা হবে  নভেম্বরে । তবে এখনও দিন ক্ষণ ঠিক হয়নি। এই জন্য প্রস্তুতি নেওয়া হচ্ছে।
এদিকে এর আগে শোনা গিয়েছিল ষাটোর্ধ্ব বয়সী রেলমন্ত্রী মুজিবুল হকের বিয়ে হবে কুমিল্লার এক মুসলিম পরিবারে আগামী ডিসেম্বরে। কিন্তু তিনি ওই সিডিউল ঠিক রাখতে পারেননি।  এখন বিয়ের সময় এগিয়ে আনা হয়েছে। সেই হিসাবে বিয়ে হচ্ছে ৩০ অক্টোবর। এদিকে রেলমন্ত্রীর বিয়ের অনুষ্ঠানে বরযাত্রী কে যাবেন, না যাবেন তা জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী। বৌভাতের অনুষ্ঠান জাতীয় সংসদ ভবনের একটি হলে সম্পন্ন হবে।
এদিকে সোমবার মন্ত্রী পরিষদের বৈঠকে রেল মন্ত্রী মুজিবুল হকের বিয়ে নিয়ে আলাচনা হয়। সেখানে এনিয়ে হাসাহাসিও হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে সভায় রেলমন্ত্রীর বিয়ের প্রসঙ্গ নিয়ে উপ¯ি’ত মন্ত্রিসভার সদস্যরা হাস্যরসে মেতে ওঠেন। বৈঠকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রেলমন্ত্রী মুজিবুল হকের বিয়ের খবর জানতে চান। এই জন্য তাকে জিজ্ঞেস করেন, কী খবর! বিয়ের অনুষ্ঠান নাকি এগিয়ে এনেছেন!
রেলমন্ত্রী মুজিবুল হককে উদ্দেশ করে প্রধানমন্ত্রীর এ প্রশ্নের সঙ্গে সঙ্গে হাসিমুখে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু কথা বলার ফ্লোর চান। এই সময়ে তিনি আবার জানান যে রেল মন্ত্রীর বিয়ের খবরে তার সমস্যা হচ্ছে। আমার তো ঘর-সংসার ভাঙার উপক্রম হয়েছে! তার প্রশ্নে প্রধানমন্ত্রী জানতে চান, কেন, কী হয়েছে? প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু  বলেন, বিয়ে হচ্ছে রেলমন্ত্রী মুজিবুল হকের। বিভিন্ন দেশ থেকে বিশেষ করে কানাডা, আমেরিকা, যুক্তরাজ্য থেকে অনেক পরিচিতজন ফোন করে বলছেন, আপনি নাকি আবার বিয়ে করছেন! আমার বউকেও অনেকে জিজ্ঞাসা করছেন, তোমার স্বামী নাকি আবার বিয়ে করছে? আমার বউও একই প্রশ্ন করছে আমাকে। এ নিয়ে আমি বিড়ম্বনায় আছি। প্রধানমন্ত্রী তার কথায় হেসে উঠেন।
এদিকে রেল মন্ত্রীর কাছে সাংবাদিকরা তার বিয়ের তারিখ জানতে চাইলে মন্ত্রী বলেছেন, এখনই বলা যাচ্ছে না। অনেক কিছু মেইনটেন করতে হচ্ছে। সময় হলেই জানতে পারবেন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া