adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

জাসদ নেতা ইনু ও শিরীন আখতার বললেন -শপিংমল, দোকানপাট খুলে জনসমাগমের সুযোগ আত্মঘাতী সিদ্ধান্ত

নিজস্ব প্রতিবেদক : করোনা মহামারি নিয়ন্ত্রণে আসার আগেই ঢালাওভাবে শপিং মল ও দোকানপাট খুলে জনসমাগমের সুযোগ দেয়াকে আত্মঘাতী উল্লেখ করে জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু ও সাধারণ সম্পাদক শিরীন আখতার সরকারের কাছে ঈদ শপিংয়ের জন্য ১০ মে থেকে শপিং মল ও দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনার আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার (৫ মে) এক যৌথ বিবৃতিতে জাসদের দুই শীর্ষ নেতা এ আহ্বান জানান। দলের দফতর সম্পাদক সাজ্জাদ হোসেন বিজ্ঞাপ্তিটি গণমাধ্যমে পাঠান।

বিবৃতিতে জাসদের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, করোনা সংক্রমণ বিস্তার রোধে সরকার সংক্রামক রোগ প্রতিরোধ নির্মূল আইন ২০১৮ জারি করে সমগ্র দেশকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে। সরকারী ছুটি ঘোষণা করেছে ও দফায় দফায় ছুটি বৃদ্ধি করেছে। বিশ্ব স্বাস্থ্য সংস্থার নির্দেশনা অনুযায়ী সামাজিক দূরত্ব বজায় রাখা, ঘরে থাকা, জরুরি প্রয়োজন ছাড়া ঘর থেকে বের না হবার জন্য কঠোর নির্দেশ জারি করেছে। গণপরিবহন বন্ধ রেখেছে। ঔষধ-খাদ্যপণ্য-নিত্যপণ্যের দোকান ছাড়া সকল দোকানপাট, শপিংমল, হাটবাজার, শিক্ষা প্রতিষ্ঠান, অফিস আদালত বন্ধ রেখেছে। সরকারের এসব পদক্ষেপ যৌক্তিক ও বাস্তব।

করোনা প্রতিরোধে গৃহীত পদক্ষেপগুলোকে স্বাগত জানিয়ে হাসানুল হক ইনু ও শিরীন আখতার বলেন, সরকারী নির্দেশ কার্যকর করতে প্রশাসন মাঠে কাজ করছে। পুলিশ সাথে সেনাবাহিনী বাহিনী রাস্তায় টহল দিচ্ছে। সরকারের এতো বাস্তব, যৌক্তিক ও কঠোর পদক্ষেপের পরও আইইডিসিআর আশংকা করছে মে মাসে সংক্রামিত ব্যক্তির সংখ্যা ৫০ হাজার অতিক্রম করবে। এ পরিস্থিতিতে ঢালাওভাবে শপিং মল, দোকানপাট খুলে দিয়ে জনসমাগমের সুযোগ দেয়া হবে আত্মঘাতী।

এ পরিস্থিতিতে ঈদ শপিংয়ের জন্য ১০ মে থেকে ঢালাওভাবে শপিং মল ও দোকানপাট খুলে দেয়ার সিদ্ধান্ত পুনর্বিবেচনা করার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা।

বিবৃতিতে জাসদের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন, এবারের ঈদ আনন্দের ঈদ না, শপিংয়ের ঈদ না। জাসদ নেতৃদ্বয় এই সংকটেও যাদের শপিংয়ের সামর্থ্য আছে তাদেরকে শপিংয়ের অর্থ দিয়ে শপিং না করে কর্মহীন আয়হীন নিরূপায় অসহায় মানুষের পাশে খাদ্য সাহায্য নিয়ে দাঁড়ানোর আহবান জানান। তারা বলেন, কর্মহীন আয়হীন নিরূপায় অসহায় মানুষরা ঈদের দিন দুই বেলা পেটভরে খেতে পারলে সেটাই হবে এবারের ঈদের সব চেয়ে আনন্দ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া