adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

প্রথম ভারতীয় হিসেবে টেনিস তারকা সানিয়া মির্জার অনন্য নজির স্থাপন

স্পোর্টস ডেস্ক : গতকাল বৃহস্পতিবার ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়ে অনন্য নজির গড়লেন তিনি। এই মনোনয়ন পেয়ে ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডস নির্বাচন প্যানেলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এই সুদর্শনী।
এশিয়া-ওশিয়ানিয়া অঞ্চল থেকে ইন্দোনেশিয়ার প্রিস্কা মেডেলিন নুগরোরহোর সঙ্গে ফেড কাপ মনোনয়ন পেয়েছেন সানিয়া।
এবারের ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডের একাদশ সংস্করণে ইউরোপ-আফ্রিকা অঞ্চল থেকে অ্যানেট কোন্টাভেইট (এস্টনিয়া) ও ইলিওনোরা মলিনারো (লুক্সেমবার্গ) মনোনয়ন পেয়েছেন। আমেরিকা থেকে মনোনয়ন পেয়েছেন মেক্সিকোর ফার্নান্ডা কনট্রেরাস ও প্যারাগুয়ের ভেরোনিকা কেপেডে। -যুগান্তর
চার বছর পর সম্প্রতি ফেড ক্যাপে প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন সানিয়া। ১৮ মাসের শিশুপুত্রকে রেখে কোর্টে নেমে পড়েছিলেন পাক বধু। কোর্টে নেমেই তাক লাগান তিনি। প্রথমবার ভারতকে প্লে-অফে পৌঁছেও দেন।
এ বিষয়ে শোয়েবপতœী বলেছেন, ভারতের জার্সি পরে কোর্টে নেমে পড়াটা আমার জন্য একটা গর্বের মুহূর্ত ছিল ২০০৩ সালে। এটা ১৮ বছরের একটা লম্বা সফর। আমি অত্যন্ত গর্বিত ও সম্মানিত ভারতীয় টেনিসের সাফল্যে অবদান রাখতে পেরে।
৩৩ বছরের তারকা আরও বলেন, গত মাসে এশিয়া-ওশিয়ানিয়া প্রতিযোগিতায় ফেড কাপের ফলাফল আমার খেলোয়াড় জীবনের অন্যতম সাফল্য। এমন মুহূর্তের জন্যই তো অ্যাথলেটররা খেলেন। আমি ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডস নির্বাচন প্যানেলের কাছে কৃতজ্ঞ আমাকে এমন স্বীকৃতি দেয়ার জন্য। ১ মে থেকে অনলাইনে শুরু হবে ভোট। চলবে ৮ মে পর্যন্ত। ফ্যানদের দেয়া ভোটের ভিত্তিতেই ঠিক হবে হার্ট অ্যাওয়ার্ডের বিজয়ী কে হবেন। – এনডিটিভি।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া