adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বিবৃতিতে মির্জা ফখরুল -সরকার তাদের পতন ঠেকাতে পারবে না

নিজস্ব প্রতিবেদক : সরকার নিজেদের অপকর্ম ঢাকতেই প্রতিনিয়ত বিএনপি নেতাকর্মীদের ওপর দমননীতি চালিয়ে যাচ্ছে। কিন্তু এ ধরনের অপকর্ম করে সরকার তাদের পতন ঠেকাতে পারবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, দলীয় নেতাকর্মীদের গ্রেফতারের মাধ্যমে বর্তমান সরকার জাতীয়তাবাদী শক্তিকে নির্মূল করার যে মাস্টারপ্ল্যান বাস্তবায়ন করছে তাতে দলের নেতাকর্মীরা কেউ বিপর্যস্ত হবে না। বরং বলীয়ান হয়ে বর্তমান ভোটারবিহীন শাসকগোষ্ঠীর চলমান নিপীড়ন-নির্যাতনের বিরুদ্ধে তাদের প্রতিবাদ আরও তীব্র হয়ে উঠবে।

শনিবার গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে এ সব কথা বলেন বিএনপি মহাসচিব।

বিবৃতিকে বিএনপির বরিশাল বিভাগীয় সহ-সাংগঠনিক সম্পাদক আকন কুদ্দুসুর রহমানকে গ্রেফতারের প্রতিবাদ জানিয়ে তার নিঃশর্ত মুক্তির দাবি জানান মির্জা ফখরুল।

বিবৃতিতে মির্জা ফখরুল বলেন, সরকার অত্যাবশ্যকীয় খাদ্যপণ্যের মূল্য নিয়ন্ত্রণ করতে পারছে না। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটেছে। চারদিকে ব্যর্থতা ছাড়া এই সরকারের অর্জন কিছুই নেই।

তিনি বলেন, সারা দেশে বিএনপিসহ বিরোধী দলের নেতাকর্মীদের গ্রেফতারের ধারাবাহিকতায় শনিবার আকন কুদ্দুসুর রহমানকে গ্রেফতার করেছে পুলিশ। মূলতঃ দুঃশাসনের বিরুদ্ধে সোচ্চার নেতৃবৃন্দের মূলোৎপাটন ঘটাতেই সরকার বিএনপি নেতাকর্মীদের গ্রেফতার করছে, জুলুম চালাচ্ছে।

বিএনপি মহাসচিব বলেন, চাল-ডাল-লবণ-পেঁয়াজের আকাশছোঁয়া মূল্য বৃদ্ধিতে এখন চারদিকে শুধু হাহাহার শুরু হয়েছে। সরকারের নতজানু পররাষ্ট্রনীতির কারণে প্রতিনিয়ত আমাদের সার্বভৌমত্ব দুর্বল হচ্ছে, আমাদের স্বাধীন অস্তিত্ব বিপন্ন হয়ে পড়ছে। এ জন্যই প্রতিবাদী জনগণকে নিষ্ঠুরভাবে দমন করতেই মিথ্যা-মামলা, গ্রেফতার ও নির্যাতন অব্যাহত রাখা হয়েছে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2019
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া