adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

ওবায়দুল কাদের বললেন-যত বড় নেতাই হোক অপকর্ম করে ছাড় পাবে না

নিজস্ব প্রতিবেদক : যত বড়ই নেতা হোক, যত প্রভাবশালী ব্যক্তি হোক দলের ভেতরে, অপকর্মের সাথে যারাই জড়িত থাকবে কোনো অবস্থাতেই ছাড় দেয়া হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার মতিঝিলস্থ বিআরটিসি সম্মেলন কক্ষে ‘ বিআরটিসির চলমান এবং ভবিষ্যৎ কার্যক্রম সম্পর্কে দিকনির্দেশনা ও মতবিনিময় সভায়’ তিনি বলেন, যারাই অপকর্ম করবে, দলের লোক হোক, বাহিরে লোক হোক, যত প্রভাবশালী হোক সবার ব্যাপারে আইন একই ভাষায় কথা বলবে। আইনের শাসন একই রকম চলবে।

গত শনিবার আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের বৈঠকে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রীর জিরো টলারেন্সের বিষয়টি পরিষ্কার হয়ে এসেছে। এ ব্যাপারে জোড় তদন্ত চলছে। অভিযোগ আসছে, অভিযোগের তদন্ত চলছে। এ ব্যাপারে সবই সাংগঠনিক ব্যবস্থা নেয়া হবে এমন নয়, কিছু কিছু প্রশাসনিক – আইন প্রয়োগকারী সংস্থাকে বলা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, ক্ষমতাসীন দলের যাঁরা অপকর্মে জড়িত তাঁদের বিষয়ে বিভিন্ন গোয়েন্দা সংস্থা ও প্রধানমন্ত্রীর নিজেস্ব সেল রয়েছে, যারা এসব ইনফরমেশনগুলো সংগ্রহ করছে।

যুবলীগ নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যুবলীগ নিজেরা উদ্যোগ নিয়েছে। মিডিয়ায় দেখলাম তারা ট্রাইবুলান গঠন করেছে। তারা নিজেরাই তাদের নিজেদের কোনো সমস্যা, সংকটের ব্যাপারে শুনানির উদ্যোগ নিয়েছে, ট্রাইবুলান করছে ভালো কথা, শুভ উদ্যোগ। যুবলীগ নিজেরাই যদি নিজেদের সংকট সমাধানের ব্যাপারে বা অনিয়মের অভিযোগের সম্মুখীন হয়, সেই অভিযোগের মোকাবেলায় ট্রাইবুলান গঠন করবে সেটি আমার পর্যবেক্ষণে রাখছি।

রংপুর-৩ আসন জাতীয় পার্টিকে ( জাপা) ছেড়ে দেয়া হবে কিনা? জানতে চাইলে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, জাতীয় পার্টির বিষয়টি আমরা দেখছি। আমরা মাঠের অবস্থা পর্যবেক্ষণ করছি। অবশ্য জাতীয় পার্টিকে দেয়ার বিষয়টি আমাদের বিবেচ্য রয়েছে।

বিআরটিসির বাস সার্ভিস নিয়ে সড়ক মন্ত্রী বলেন, লাভ বড় করে না দেখে, জনগণের সার্ভিসে গুরুত্ব দিতে হবে। বিআরটিসিতে সচ্ছলতা নিশ্চিত করা গেলে এখানে লাভের মুখও দেখা যাবে। বিআরটিসির চেয়ারম্যান আসে, চেয়ারম্যান যায়। ভাগ্যের উন্নয়ন হয় না৷ বারে বারে সেই পুরানো অভিযোগ।

ঠিকমত গাড়ি মেরামত হয় না, কিছু কিছু ডিপোর শ্রমিকরা বেতন পায় না। এখানের দুর্নীতি নিয়ে প্রায়ই লেখালেখি হয়। নতুন চেয়ারম্যানকে বলেছি জনবল কম হলে কম কম নিয়ে কাজ চলবে, কিন্ত দুর্নীতিবাজদের দরকার নেই। হেলপারকে দিয়ে বাস চালাবেন না। এতে লাভের চেয়ে ক্ষতিই বেশি হয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
September 2019
M T W T F S S
 1
2345678
9101112131415
16171819202122
23242526272829
30  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া