adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

একটি শর্ত পূরণ হলেই বার্সেলোনায় নেইমার

স্পোর্টস ডেস্ক : বার্সেলোনায় ফিরতে মরিয়া নেইমার। দেনদরবার চালিয়ে যাচ্ছেন তিনি। প্রথমে কঠোর হলেও এখন নরম হয়েছে কাতালানরা। সেখানে পিএসজি সুপারস্টারের ফেরার দরজা খুলে দিয়েছে তারা। তবে তার আগে এক শর্ত পূরণ করতে হবে ব্রাজিল প্রিন্সকে। কি সেই শর্ত? তা জানার আগে চলুন আমরা একটু পেছনের গল্প শুনে আসি।

২০১৩ সালে স্বদেশি ক্লাব সান্তোষ ছেড়ে বার্সার ডেরায় ভেড়েন নেইমার। লিওনেল মেসি-লুইস সুয়ারেজের সঙ্গে দারুণ জুটি গড়ে উঠেছিল তার। সবকিছুই ঠিকঠাকভাবে চলছিল। কিন্তু ২০১৭ সালের আগস্টে হু করে পিএসজিতে যোগ দেন তিনি। ট্রান্সফার বাবদ পান মোটা অংকের অর্থ, ২২২ মিলিয়ন ইউরো। যা এ যাবতকাল ট্রান্সফার ফির বিশ্বরেকর্ড। এসেই দ্য পারিসিয়ানদের সঙ্গে পাঁচ বছরের চুক্তি সম্পন্ন করেন। তবে দেড় বছর না যেতেই ফের পুরনো ঘরে ফিরতে চাচ্ছেন তিনি।

নেপথ্য কারণ হিসেবে বারবার কানে এসেছে প্যারিসে মন টিকছে না নেইমারের। অর্থ-প্রাচুর্য, ধনদৌলত, ঐশ্বর্য, সবরকম সুযোগ-সুবিধাও মন ভরাতে পারছে না তার। ফরাসি লিগের মান নিয়ে সন্তুষ্ট নন। কোচ ও সতীর্থদের সঙ্গে বনিবনা খাচ্ছে না। সর্বোপরি, ব্লাউগ্রানাদের সঙ্গে কাটানো মধুর সময় ভুলতে পারছেন না। সব মিলিয়েই আগের আবাসে ভিড়তে মুখিয়ে তিনি।

পার্ক দেস প্রিন্সেসে আসন গাড়ার পর থেকেই বার্সায় ফিরতে চেয়েছেন নেইমার। বারবার পুরনো বন্ধু মেসি, সুয়ারেজ, পিকে, রাকিতিচদের সঙ্গে যোগাযোগ করেছেন। বিষয়টি লক্ষ্য করে স্প্যানিশ জায়ান্টরাও। তবে প্রথমে তাকে নিতে চায়নি তারা। এ সুপারস্টারের চলে যাওয়াকে প্রতারণা বলে উল্লেখ করে ক্লাবটি।

তবে এখন নিজেদের অবস্থান পাল্টিয়েছে বার্সা। সাবেক খেলোয়াড়কে দলে নিতে পারে তারা। তবে এর আগে এক শর্ত পূরণ করতে হবে নেইমারকে। ক্লাব ছেড়ে চলে যাওয়ায় চাইতে হবে ক্ষমা।

স্প্যানিশ সংবাদমাধ্যম লা পোর্তেরিয়া মারফত জানা গেছে, বার্সায় ফিরতে পারবেন নেইমার। তবে গেল বছর হঠাৎ করে দলবদলের জন্য তাদের কাছে ক্ষমা চাইতে হবে। ভুল স্বীকার করলেই তার সঙ্গে নতুন করে চুক্তি করবে কর্তৃপক্ষ। চুক্তির অংকটাও গোচরীভূত, মন্দও নয়; ১৭৬ মিলিয়ন ব্রিটিশ পাউন্ড। সব চুকিয়েই স্পেনে আসতে হবে হালের বড় তারকাকে। – ইয়াহু স্পোর্টস

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
November 2018
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
2627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া