adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

গাজীপুরে এগিয়ে আছেন জাহাঙ্গীর

ডেস্ক রিপোর্টঃ মঙ্গলবার দিনভর ভোটগ্রহণের পর রাতে বিভিন্ন কেন্দ্র থেকে আসা ফল ঘোষণা করা হয়। এ পর্যন্ত ঘোষিত ফলাফলে দেড় লাখের বেশি ভোটের ব্যবধানে এগিয়ে আছেন জাহাঙ্গীর।

১১ লাখ ৩৭ হাজার ভোটারের এ সিটির ৪২৫টি ভোট কেন্দ্রে মঙ্গলবার সকাল ৮টায় একযোগে ভোটগ্রহণ শুরু হয়ে চলে বিকাল ৪টা পর্যন্ত। ব্যালট বাক্স ছিনতাই ও জালভোটসহ বিভিন্ন অনিয়মের কারণে নয়টি কেন্দ্রে ভোটগ্রহণ স্থগিত হয়। ফলে বাকি ৪১৬টি কেন্দ্রের ফলাফল ঘোষণা হচ্ছে।

যেসব কেন্দ্রের গণনা শেষ হচ্ছে, জেলা শহরের বঙ্গতাজ মিলনায়তনে বসে তা ঘোষণা করছেন রিটার্নিং কর্মকর্তা রকিব উদ্দিন মণ্ডল।

বুধবার ভোর সাড়ে ৫টা পর্যন্ত ৩৩৮টি কেন্দ্রের ফল ঘোষণা করেন তিনি। তাতে নৌকা প্রতীকে জাহাঙ্গীর আলম পেয়েছেন ৩ লাখ ২৪ হাজার ৪১১ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী হাসান উদ্দিন সরকার ধানের শীষ প্রতীকে পেয়েছেন ১ লাখ ৬০ হাজার ৬৮৬ ভোট।

অন্যান্য মেয়র প্রার্থীদের মধ্যে ইসলামী ঐক্যজোটের ফজলুর রহমান মিনার প্রতীকে ১ হাজার ৩২৬ ভোট, ইসলামী আন্দোলন বাংলাদেশের নাসির উদ্দিন হাতপাখা প্রতীকে ২১ হাজার ৭২৪ ভোট, বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মো. জালাল উদ্দিন মোমবাতি প্রতীকে ১ হাজার ৬১৪ ভোট, বাংলাদেশের কমিউনিস্ট পার্টি-সিপিবির কাজী মো. রুহুল আমিন কাস্তে প্রতীকে ৭৬২ এবং স্বতন্ত্র প্রার্থী ফরিদ আহমদ টেবিল ঘড়ি প্রতীকে ১ হাজার ৩৫৪ ভোট পেয়েছেন।

গাজীপুর সিটি করপোরেশনে ২০১৩ সালের নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী আজমতউল্লাহ খানকে এক লাখ ৩২ হাজার ভোটের ব্যবধানে হারিয়েছিলেন বিএনপি নেতা এম এ মান্নান। এবার দলীয় প্রতীকে অনুষ্ঠিত নির্বাচনে তাকে বাদে দিয়ে বিএনপি প্রার্থী করে প্রবীণ নেতা হাসান সরকারকে।

অন্যদিকে গতবার প্রার্থী হতে চেয়েও দলের সমর্থন না পাওয়া সাবেক ছাত্রলীগ নেতা জাহাঙ্গীর এবার দলীয় মনোনয়ন বাগিয়ে নেন।

৭০ বছর বয়সী হাসান সরকার গাজীপুর পৌরসভার চেয়ারম্যানের পাশাপাশি সংসদ সদস্যও ছিলেন। তার সময়ে এবং বিদায়ী মেয়র মান্নানের সময়ে গাজীপুরে ‘প্রত্যাশিত উন্নয়ন না হওয়ার’ বিষয়টি তুলে ধরে পরিবর্তন আনতে ভোটারদের প্রতি আহ্বান জানিয়েছিলেন ৩৯ বছর বয়সী জাহাঙ্গীর।

প্রাথমিক ফলাফলে জয়ের আভাস পেয়ে দল-মত নির্বিশেষে সবাইকে নিয়ে গাজীপুরের কাঙ্ক্ষিত উন্নয়নে কাজ করার প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর বলছেন, শতভাগ সুষ্ঠু না হলেও এই নির্বাচন শান্তিপূর্ণ ও গ্রহণযোগ্য।

প্রধান প্রতিদ্বন্দ্বী বিএনপি প্রার্থীর প্রতি ভালোভাবে না জেনে অনিয়মের অভিযোগ করা থেকে বিরত থাকার অনুরোধ জানিয়েছেন তিনি।

নির্বাচন কমিশনও বলছে, ৪১৬টি কেন্দ্রে ‘কোনো ধরনের অনিয়ম ছাড়াই সুষ্ঠু ও নিরপেক্ষ’ নির্বাচন হয়েছে।

তবে বিএনপি অভিযোগ করেছে, শতাধিক কেন্দ্র থেকে ধানের শীষের এজেন্টদের বের করে দেওয়া হয়েছে। ‘জাল ভোটের মহোৎসব’ চলেছে গাজীপুরে।

তার প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, “একশটি কেন্দ্র থেকে এজেন্ট বের করে দেওয়া হয়েছে- তাদের এমন অভিযোগকে আমি চ্যালেঞ্জ করছি। বলুন কোন কোন কেন্দ্রের এজেন্ট বের করে দেওয়া হয়েছে।”

জাতীয় নির্বাচনের বছর গাজীপুরের এই নির্বাচন নানা কারণেই গুরুত্বপূর্ণ। বিএনপির হুঁশিয়ারি ছিল, তারা এই নির্বাচন দেখে সিদ্ধান্ত নেবে, আগামী মাসে অনুষ্ঠেয় সিলেট, রাজশাহী ও বরিশালের নির্বাচনে যাবে কি না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
June 2018
M T W T F S S
 123
45678910
11121314151617
18192021222324
252627282930  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া