adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সরকার আবারো ফোর টুয়েন্টি মার্কা নির্বাচন করতে চাচ্ছে :মাহমুদুর রহমান মান্না

নিজস্ব প্রতিবেদক : সরকার আবারো ৫ জানুয়ারির মত ফোর টুয়েন্টি মার্কা নির্বাচন করতে চাচ্ছে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না।

মঙ্গলবার জাতীয় প্রেস ক্লাবের ভি আইপি লাউঞ্জে নাগরিক ঐক্য আয়োজিত এক সেমিনারে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় তিনি বলেন, ‘দেশের মানুষের অবস্থা সরকার ভালো করেই জানে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হলে কী হবে সেটাও তারা জানে। এ কারণে সরকার আবার ফোর টুয়েন্টি মার্কা নির্বাচন করতে চাচ্ছে। এ ধরনের কোনো নির্বাচন আর বাংলাদেশে হবে না।’

‘ইলেকট্রিক পাওয়ার সেক্টর ডেভেলপমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন প্রফেসর সাইফুর রহমান পি.এইচ.ডি। এ সময় অন্যান্যের মধ্যে বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. সালেহ উদ্দিন, এস এম আকরাম, বিডি রহমাতুল্লাহ, ড. এ হাছিব চৌধুরী প্রমুখ বক্তব্য রাখেন।

মান্না বলেন, ‘আমাদের দেশের শিক্ষিতদের এমন অবস্থা হয়েছে যে বিশ্ববিদ্যালয়ের ভিসিরাও প্রধানমন্ত্রীর ‘পিএ’ হতে চান। আসলে এ দেশের মানুষ যেমন বীর সাহসী, তোষামোদিতেও তেমনি ফার্স্ট। শেখ হাসিনা স্যাটেলাইট বানালেন না, ধরলেন না, পাঠালেনও না; অথচ সব নাম হলো তার। সমুদ্রসীমা জয়ের কৃতিত্বও ছাড়েন না।

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রী ভারতে গেলেন, ডিগ্রি নিলেন কিন্তু তিস্তার বিষয়ে কোনো কথা বললেন না।’

অবিলম্বে রূপপুর পারমাণবিক বিদ্যুৎ প্রকল্প বন্ধ করার জন্য সরকারের প্রতি তিনি দাবি জানিয়েছেন। তিনি বলেন, ‘নিউক্লিয়ার পাওয়ার প্লান্ট হচ্ছে গণহত্যার ট্র্যাপ। সুতরাং এটা বন্ধ করতে হবে।’

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
May 2018
M T W T F S S
 123456
78910111213
14151617181920
21222324252627
28293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া