adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্ট র‌্যাংকিংয়ের ‘আটে’ ওঠার সুযোগ বাংলাদেশের

TEST RANKINGনিজস্ব প্রতিবেদক : দেশের মাটিতে বাংলাদেশ কতটা ভয়ঙ্কর তা ক্রিকেট বিশ্ব ভালোভাবেই জানে। আর সেই অভিজ্ঞতাকে কাজে লাগিয়েই অস্ট্রেলিয়ার বিপক্ষে ইতিবাচক কিছু করার আশা করছে টাইগাররা।
অন্যদিকে, এই টেস্ট সিরিজে অস্ট্রেলিয়াকে আটকে দিতে পারলেই র‌্যাঙ্কিংয়ে উত্থানের সুযোগ থাকছে দলটির। এক সংবাদ বিজ্ঞপ্তিতে ক্রিকেটের নিয়ন্ত্রক সংস্থা আইসিসি এই সম্ভাবনার খবর নিশ্চিত করেছে।
আইসিসির টেস্ট র‌্যাঙ্কিংয়ে রেটিং পয়েন্ট ১০০ নিয়ে টিম অস্ট্রেলিয়া এখন আছে চার নম্বর অবস্থানে। আর স্বাগতিক দল বাংলাদেশ আছে ৬৯ পয়েন্ট নিয়ে ৯ নম্বরে। এক্ষেত্রে, বাংলাদেশের ঠিক আগের দলটি ওয়েস্ট ইন্ডিজ। আট নম্বরে থাকা দলটির রেটিং পয়েন্ট ৭৫। আর এই ওয়েস্ট ইন্ডিজের বিপদই হতে পারে বাংলাদেশের উত্থানের কারণ।
ইংল্যান্ডের মাটিতে চলমান তিন ম্যাচের টেস্ট সিরিজে যদি ক্যারিবিয়ানরা ৩-০ ব্যবধানে হেরে যায় আর অস্ট্রেলিয়ানদের বিপক্ষে টাইগাররা ১-১ ব্যবধানে সিরিজ নিশ্চিত করতে পারে, তাইলেই র‌্যাঙ্কিংয়ের আটে উঠে যাবে বাংলাদেশ। অন্যদিকে, অস্ট্রেলিয়ার বিপক্ষে একটি জয়ের পাশাপাশি একটি ড্র করতে পরলে ওয়েস্ট ইন্ডিজের 'বাজে ফলাফল' এর জন্য প্রার্থনা ছাড়াই র‌্যাঙ্কিংয়ে উত্থানের সুযোগ পাবে টাইগাররা। সেক্ষেত্রে বাংলাদেশের রেটিং পয়েন্ট হবে ৭৯। আর ৭৫ রেটিং পয়েন্ট নিয়ে ৯ নম্বরে নেমে আসবে ওয়েস্ট ইন্ডিজ।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া