adv
২৫শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১২ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

‘আগামী বছরের মধ্যে সব বস্তিতে পানি সরবরাহ করা হবে’

WATERতোফাজ্জল হোসেন : আগামী বছরের (২০১৫)মধ্যে রাজধানীর সব বস্তিতে বৈধ পানি সরবরাহ করা হবে বলে জানিয়েছেন স্থানীয় সরকার পল্ল¬ী উন্নয়ন ও সমবায় মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলাম। তিনি জানান, রোববার রাজধানীর কড়াইল বস্তিসহ বেশ কিছু বস্তিতে ইতোমধ্যে বৈধভাবে পানি সরবরাহ করা হচ্ছে। বাকী বস্তিগুলো বিবেচনাধীন রয়েছে।
রোববার জাতীয় সংসদে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে এম আবদুল লতিফের তারকা চিহিƒত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। আশরাফ জানান, রাজধানীর সব বস্তিতে বৈধভাবে পানি সরবরাহের জন্য ঢাকা ওয়াসা একটি প্রকল্প হাতে নিয়েছে। ২০১৫ সালের ডিসেম্বরের মধ্যে ঢাকা শহরের সব বস্তিতে পানি সরবাহ করা সম্ভব হবে।
আবদুর রউফের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, বর্তমানে ঢাকার কোন পানির পাম্প স্থায়ীভাবে নষ্ট  নেই। ঢাকা ওয়াসার ৬৭৭টি পাম্পের মধ্যে সবগুলোই চালু রয়েছে। তবে প্রতিদিনই ২/১টি পাম্প রক্ষণাবেক্ষণের জন্য কিছু সময় বন্ধ থাকে। বর্তমানে ৭৮ ভাগ পানি পাম্পের মাধ্যমে ভূ-গর্ভস্থ উতস  থেকে উত্তোলন করা হয়।
এনামুল হকের প্রশ্নের জবাবে মন্ত্রী জানান, আওয়ামী লীগ নেতৃত্বাধীন বর্তমান সরকার ক্ষমতা গ্রহনের পর থেকে এ পর্যন্ত ২৪টি নতুন পৌরসভা স্থাপিত হয়েছে। এনিয়ে দেশে মোট পৌরসভার সংখ্যা ৩২৪টি। এরমধ্যে জেলা পর্যায়ে ৫৫টি ও উপজেলা পর্যায়ে ২৪৫টি।      

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া