adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

টেস্ট দলে ফিরলেন মুমিনুল হক

MUMINULক্রীড়া প্রতিবেদক : মোসাদ্দেক হোসেনের দুর্ভাগ্যই মুমিনুল হকের জন্য বয়ে নিয়ে আসলো সৌভাগ্য। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে প্রথম টেস্টে খেলতে পারছেন না অলরাউন্ডার মোসাদ্দেক। তার স্থলাভিষিক্ত হলেন মুমিনুল।
প্রথম টেস্ট দল গঠনে মুমিনুলকে নিয়ে সাংবাদিকদের সঙ্গে জাতীয় দল নির্বাচক কমিটির বিতর্ক কম হয়নি। চব্বিশ ঘণ্টার মধ্যেই বিতর্কের ইতি ঘটলো চোখের কর্নিয়ায় সমস্যা জনিত কারণে অলরাউন্ডার মোসাদ্দেক ছিটকে পড়ায়। আর দলভ’ক্ত হলেন মুমিনুল হক। অস্ট্রেলিয়ার বিপক্ষে প্রথম টেস্টের জন্য গত শনিবার ঘোষিত ১৪ জনের স্কোয়াডে ছিলেন না মুমিনুল। বিতর্কিত এই সিদ্ধান্ত নিয়ে সংবাদ সম্মেলনে তুমুল প্রশ্নের মুখে পড়েন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন ও কোচ চন্দিকা হাথুরুসিংহে। গতকাল রোববার বিকেলে বিসিবি সভাপতি নাজমুল হাসান সাংবাদিকদের বললেন, মোসাদ্দেকের জায়গায় নেওয়া হয়েছে মুমিনুলকে।
চোখের কর্নিয়ার এই ইনফেকশন ভালোই ভোগাচ্ছে মোসাদ্দেককে। চট্টগ্রামে দলের প্রস্তুতি ক্যাম্পেও থাকতে পারেনি এই সমস্যার কারণে। সাধারণত তিন সপ্তাহেই ভালো হয়ে যায় এটি। মোসাদ্দেকের তিন সপ্তাহ পেরিয়ে গেছে। তবে সময় নিচ্ছে আরও বেশি। গত বৃহস্পতিবার মিরপুর সেন্টার উইকেটে ম্যাচ পরিস্থিতির মতো করে অনুশীলনে ছিলেন মোসাদ্দেক। ব্যাটিংও করেছেন। তবে ফিল্ডিংয়ের সময় ভীষণ জ্বালা অনুভব করেন চোখে। পরে গত শুক্রবার অনুশীলনে থাকলেও মাঠে নামেননি তিনি।
তার সমস্যাটি মূলত রোদে। ইনডোরে অনুশীলনে সমস্যা খুব বেশি নেই। বাইরে ছায়াতে থাকলেও অসুবিধা নেই। তবে চোখে রোদ লাগলে ভবিষ্যতের জন্যও ক্ষতিকর হতে পারে। তিন সপ্তাহ পেরিয়ে গেলে এই ধরণের সমস্যা কতদিনে ঠিক হতে পারে, সেটি নিশ্চিত করে বলা মুশকিল। গতকাল রোববার রাতে ধানম-ির একটি চোখের ক্লিনিকে আরেক দফা পরীক্ষা হওয়ার কথা ছিল মোসাদ্দেকের। দেশের সবশেষ টেস্টে শ্রীলঙ্কার বিরুদ্ধে অভিষিক্ত মোসাদ্দেক ৭৫ রান করে অবদান রেখেছিলেন দলের জয়ে। খেলতে পারছেন না অস্ট্রেলিয়ার বিরুদ্ধে পরের টেস্টও। তার দুর্ভাগ্যই সৌভাগ্য বয়ে আনল মুমিনুলের জন্য।
এদিকে টেস্ট ক্রিকেটে বাংলাদেশের ব্যাটসম্যানদের মধ্য সবচেয়ে বেশি ব্যাটিং-গড় মুমিনুলের। কিন্তু দুটি টেস্টে খারাপ করার কারণে তাকে দল থেকে বাদ দিয়ে দেওয়া স্বাভাবিকভাবেই প্রশ্নের জন্ম দিয়েছিল। গত মার্চে শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টের সিরিজে প্রথম টেস্টে খেললেও দ্বিতীয় টেস্টে একাদশের বাইরে রাখা হয় তাকে। তবে ২০১৩ সালে টেস্ট অভিষেকের পর গত শনিবার প্রথম জাতীয় দল থেকে বাদ পড়েছিলেন তিনি। তবে মোসাদ্দেকের চোখের সমস্যা সেটি হতে দিল না।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া