adv
২৪শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১১ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

`কাজে যােগ না দিলে শ্রম আইন অনুযায়ী কঠোর ব্যবস্থা’

image-12875নিজস্ব প্রতিবেদক : আশুলিয়ায় পোশাক শ্রমিকদের কর্মবিরতির পেছনে দেশি-বিদেশি ষড়যন্ত্র দেখছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু। শ্রমিকদের উদ্দেশে তিনি বলেছেন, আজকের (২০ ডিসেম্বর) মধ্যে শ্রমিকরা কাজে যোগ না দিলে শ্রম আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

২০ ডিসেম্বর মঙ্গলবার সচিবালয়ে নিজ দপ্তরে সাংবাদিকদের এসব কথা বলেন শ্রম প্রতিমন্ত্রী।

মুজিবুল হক চুন্নু বলেন, ‘আশুলিয়ায় ৪০ থেকে ৫০টি শিল্প কারখানায় শ্রমিকরা কর্মবিরতি পালন করছে। তারা কেন করছে কিছুই বুঝতেছি না। তাদের কোনো লিখিত দাবি-দাওয়াও নেই। তাদের কর্মবিরতি অবৈধ ও বেআইনি।’

এক প্রশ্নের জবাবে শ্রম প্রতিমন্ত্রী বলেন, ‘আশুলিয়ায় শ্রমিকদের কর্মবিরতিতে দেশি-বিদেশি ষড়যন্ত্র রয়েছে। তা না হলে তারা এই দুঃসাহস দেখাতো না। ‘

এদিকে ন্যূনতম মজুরি ১৫ হাজার টাকায় নির্ধারণের দাবি আদায় না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত রেখেছে শ্রমিকরা। গত সাত দিন ধরে তারা এই কর্মসূচি পালন করে আসছে। অষ্টম দিনের মতো মঙ্গলবারও কর্মবিরতি পালন করছে শ্রমিকরা। কিন্তু শ্রম প্রতিমন্ত্রী বলছেন, তারা জানেন না কী কারণে শ্রমিকরা কর্মবিরতি পালন করছে।

এদিকে গতরাতে নৌপরিবহন মন্ত্রী শাজাহান খানের বাসায় মালিক-শ্রমিক পক্ষের নেতা ও সরকারের প্রতিনিধিদের সাথে বৈঠক হয়। বৈঠকে বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালসহ ব্যবসায়ী সংগঠনের নেতারা উপস্থিতি ছিলেন। বৈঠক থেকে শ্রমিকদের কর্মবিরতি প্রত্যাহারের আহ্বান জানানো হয়। কিন্তু সেই আহ্বানে সাড়া দেয়নি শ্রমিকরা। তারা কর্মবিরতি অব্যাহত রেখেছে। এরই মধ্যে কর্মবিরতি প্রত্যাহার না করলে শ্রমিকদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ার ঘোষণা দিলেন শ্রম প্রতিমন্ত্রী।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ
December 2016
M T W T F S S
 1234
567891011
12131415161718
19202122232425
262728293031  


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া