adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আজ রাতে ইংলিশ প্রিমিয়ার লিগ শুরু

P M Lস্পোর্টস ডেস্ক : বিশ্বের সবচেয়ে প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ লিগ। ইংলিশ প্রিমিয়ার লিগ। জমজমাট লড়াই উপহার দেয়া আসরটি বেশ জনপ্রিয়। পঁচিশটি মৌসুম কেটে গেছে। সেই ইংলিশ প্রিমিয়ার লিগের ২৬তম মৌসুম শুরু হচ্ছে আজ। রাতে লেস্টার সিটি ও আর্সেনালের ম্যাচ দিয়ে এবারের আসর মাঠে গড়াবে।

ফুটবলপ্রেমীরা অধীর আগ্রহে বসে আছেন প্রিমিয়ার লিগের জমজমাট লড়াই উপভোগ করার জন্য। গত মৌসুমে চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করেছিল চেলসি। মৌসুমের শেষ দিকে টটেনহামের সঙ্গে লড়াইটা বেশ জমে উঠেছিল।
কিন্তু কথায় আছে, ‘শেষ ভালো যার, সব ভালো তার।’ এই কথাটাই যেন শতভাগ প্রমাণ করেছিল চেলসি। টটেনহামকে হতাশ করে লিগ শিরোপা নিজেদের শোকেসে তুলেছিল অ্যান্তোনিও কন্তের দল। আগেরবারের চ্যাম্পিয়ন ও রূপকথার জন্ম দেয়া লেস্টার সিটি তো সেরা পাঁচেই থাকতে পারেনি।

এভাবে নানা উত্থান-পতন এবারও দেখতে যাচ্ছে প্রিমিয়ার লিগ। অনেক খেলোয়াড়ই ক্লাব বদল করেছেন। কেউ বা ফিরেছেন পুরনো ক্লাবে। রিয়াল মাদ্রিদের সাবেক স্ট্রাইকার আলভারো মোরাতা এবার খেলবেন চেলসির হয়ে। আর মাতিচ, কুয়াদ্রাদো চেলসি ছেড়ে চলে গেছেন নতুন ঠিকানায়।

ইংলিশ প্রিমিয়ার লিগের ইতিহাসে অন্যতম সফল দল ম্যানচেস্টার ইউনাইটেড। ২০১২-১৩ মৌসুমে সর্বশেষ প্রিমিয়ার লিগের শিরোপা জিতেছিল রেড ডেভিলসরা। এবার হোসে মরিনহো চাইবেন, ম্যানইউকে আবারও লিগ শিরোপা উপহার দিতে।
একইভাবে শিরোপা খরায় ভুগতে থাকা ম্যানচেস্টার সিটিকে ট্রফি উপহার দিতে মুখিয়ে থাকবেন পেপ গার্দিওলা। শিরোপার প্রত্যাশায় মাঠে নামবে অন্য দলগুলোও। বিশেষ করে, লিভারপুল, আর্সেনাল ও টটেনহাম এই দৌড়ে থাকবে অনেকখানি এগিয়ে।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া