adv
২৮শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৫ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নতুন করে উত্তপ্ত – উত্তর কোরিয়া ও যুক্তরাষ্ট্রকে শান্ত হওয়ার পরামর্শ জার্মানির

JARMANIআন্তর্জাতিক ডেস্ক : আবারও নতুন করে উত্তপ্ত হয়ে উঠছে কোরীয় উপদ্বীপ। পাল্টাপাল্টি হুমকি চলছে যুক্তরাষ্ট্র ও উত্তর কোরিয়ার মধ্যে।

হঠাৎ করে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠায় ইতোমধ্যে বিশ্বের শেয়ার মার্কেটে বড় ধস নেমেছে। আর এই অবস্থায় যুদ্ধ থেকে বিরত থাকার জন্য উভয়কেই শান্ত হওয়ার পরামর্শ দিল জার্মানি।  
এ ব্যাপারে জার্মানির পররাষ্ট্র দফতরের মুখপাত্র মার্টিন শেফার সাংবাদিকদের বলেন, আমরা গভীর উদ্বেগের সঙ্গে লক্ষ্য করছি যে, কোরীয় উপদ্বীপে সৃষ্ট সংকটকে কেন্দ্র করে এর সঙ্গে সংশ্লিষ্ট পক্ষগুলোর মধ্যে উত্তেজনা ক্রমেই বেড়ে চলছে। তাই আমরা সব পক্ষকে সংযম দেখানোর আহ্বান জানাচ্ছি। তিনি আরো বলেন, বার্লিন এখনো মনে করে, কোরীয় উপদ্বীপে উত্তর কোরিয়ার পক্ষ থেকেই সুষ্পষ্ট উসকানি সৃষ্ট করা হচ্ছে এবং পিয়ংইয়ংয়ের আচরণ আমাদের সব ধরনের উদ্বিগ্নের প্রধান উৎস।

উল্লেখ্য, উত্তর কোরিয়ার ওপর ভয়ানক হামলা চালানো হবে বলে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প হুমকি দিয়েছেন। ট্রাম্প বলেন, উত্তর কোরিয়ার জন্য সবচেয়ে ভাল হবে যেন তারা যুক্তরাষ্ট্রকে হুমকি না দেয়। এদিকে, ট্রাম্পের হুঁশিয়ারির পর উত্তর কোরিয়া বলেছে, প্রশান্ত মহাসাগর এলাকায় অবস্থিত গুয়ামের মার্কিন ঘাঁটিগুলোতে আগাম ক্ষেপণাস্ত্র হামলা চালানোর পরিকল্পনা খতিয়ে দেখা হচ্ছে। এই অবস্থায় ট্রাম্প রাতেই বোমারু বিমান ওড়ানোর হুঁশিয়ারি দেয়।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া