adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

নেইমারের রিলিজ ফির চেক প্রত্যাখ্যান করল লা লিগা!

NAIMARস্পাের্টস ডেস্ক : অনেক গুঞ্জন, নাটকের পর নিশ্চিত হয়েছে বার্সেলোনা ছেড়ে পিএসজিতেই যোগ দিচ্ছেন নেইমার। কিন্তু নিশ্চিত হলেও নাটক চলছেই। নেইমারের রিলিজ ফির চেক প্রত্যাখ্যান করে নতুন নাটকের জন্ম দিল স্প্যানিশ লা লিগা কর্তৃপক্ষ। লা লিগার সভাপতি হাভিয়ের তেবাস আগেই হুমকি দিয়েছিলেন পিএসজি নেইমারের রিলিজ ক্লজের বিশাল অঙ্কের এই টাকা নিয়ে এলে তারা তা গ্রহণ করবেন না। শুধু তাই নয়, পিএসজির বিরুদ্ধে উয়েফা, ইউরোপীয় ইউনিয়ন এবং সুইজারল্যান্ডের ক্রীড়া আদালতে অভিযোগ দায়ের করার হুমকিও দিয়ে রেখেছেন তেবাস। অভিযোগপত্রও নাকি তৈরি। পূর্ব সেই ঘোষণা মতোই নেইমারের রিলিজ ফির চেক প্রত্যাখ্যান করল লা লিগা।
নেইমারের উপর ২২২ মিলিয়ন ইউরোর রিলিজ ক্লজ ঝুলিয়ে রেখেছিল বার্সেলোনা। এই পুরো টাকা পরিশোধ করেই নেইমারকে দলে নিচ্ছে পিএসজি। কিন্তু এতো বড় অঙ্কের টাকা খরচ করে কোনো খেলোয়াড়কে দলে টানা উয়েফার আর্থিক ফেয়ার প্লে’র নীতিতে পড়ে না। ঝামেলা এড়াতে পিএসজি তাই হেঁটেছে অভিনব পথে।
নেইমারকে ২০২২ বিশ্বকাপের শুভেচ্ছাদূত করতে ৩০০ মিলিয়ন ইউরোর স্পন্সরশিপ চুক্তি করেছে কাতারি কোম্পানি কাতার স্পোর্টস ইনভেস্টমেন্ট (কিউএসআই)। এই কিউএসআই-ই আবার পিএসজির মালিক। বিজ্ঞাপনী চুক্তির এই টাকা থেকেই বার্সেলোনাকে ২২২ মিলিয়ন দিয়ে ‘ফ্রি’ হয়ে যাবেন নেইমার। এরপর যোগ দেবেন পিএসজিতে।
লা লিগা কর্তৃপক্ষের হুমকিতেই কিনা পিএসজি সিদ্ধান্ত নেয়, ক্লাবের পক্ষ থেকে নয়, বার্সেলোনাকে টাকা দেবেন নেইমার নিজেই। বুধবার নেইমারকে ক্লাব ছাড়ার অনুমতি দেয় বার্সেলোনা। বিলম্ব না করে বৃহস্পতিবারই রিলিজ ক্লজের চেক পাঠিয়ে দিয়েছিল পিএসজি। তবে নেইমার নন, লা লিগা কর্তৃপক্ষের কাছে রিলিজ ক্লজের চেকটা নিয়ে গিয়েছিলেন বিশেষজ্ঞ ক্রীড়া আইনজীবী হুয়ান ডি ডিওস ক্রেসপো। এই হুয়ান ডি ডিওস ক্রেসপোই কদিন আগে ফিফার দেওয়া মেসির নিষেধাজ্ঞার বিরুদ্ধে লড়াই লড়েছেন। এবং বিজয়ীও হয়েছেন।
কিন্তু লা লিগা কর্তৃপক্ষ চেকটা গ্রহণ না করে সসম্মানে ক্রেসপোকে ফিরিয়ে দিয়েছেন। লা লিগাই এক বিবৃতিতে নিশ্চিত করেছেন চেক প্রত্যাখ্যান করার বিষয়টি, ‘আমরা নিশ্চিত করছি যে,  রিলিজ ক্লজের আমানত জমা দিতে খেলোয়াড়ের (নেইমার) আইনজীবী লা লিগায় এসেছিলেন। কিন্তু সেই চেক প্রত্যাখ্যান করা হয়েছে।’
এখন কি করবে পিএসজি? নেইমারের দলবদলের ব্যাপারটা আবার অনিশ্চয়তার মধ্যেই পড়ে গেল বটে। তবে উপায় একটা আছে। আর্থিক এই ঝামেলা মেটানোর জন্য তাদের এখন যেতে হবে বিশ্ব ফুটবলের নিয়ন্ত্রক সংস্থা ফিফার কাছে।
দেখা যাক, আরও কতো নাটক অপেক্ষা করছে।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া