adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

যুক্তরাষ্ট্রের একাধিক শহরে মুসলিম বিরোধী বিক্ষোভ

USআন্তর্জাতিক ডেস্ক : যুক্তরাষ্ট্রের ডানপন্থী সংগঠন এসিটি’র উদ্যোগে শনিবার মার্কিন যুক্তরাষ্ট্রের প্রায় ২০টি রাজ্যের ২৮টি শহরে মুসলিম বিরোধী বিক্ষোভ সমাবেশ ও র‌্যালি অনুষ্ঠিত হয়েছে। এ বিক্ষোভে তারা মুসলিম আইন তথা শরীয়াহ্’র বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানায়।

এই বিক্ষোভ কর্মসূচিটি এসিটি’র পুরো যুক্তরাষ্ট্র জুড়ে মুসলিম বিরোধী প্রচারণার একটি অংশ। এসিটির এরকম কার্যক্রমকে মানবাধিকার সংগঠন সমূহ্ ও নিরাপত্তা বাহিনী বেশ সমালোচনা করেছে।

যুক্তরাষ্ট্রের সাউদার্ন পোভার্টি ল’সেন্টার (এসপিএলসি) এসিটি’কে উগ্রপন্থী ও মুসলিম বিরোধীদের সবচেয়ে বড় সংগঠন বলে অ্যাখ্যা দিয়েছে।

এসিটি’র এই বিক্ষোভ আয়োজনের প্রতিবাদে বেশ কিছু শহরে পাল্টা বিক্ষোভের আয়োজন করা হয়। ওয়াশিংটন ও সিয়াটল সহ কিছু শহরে দু’পক্ষের মধ্যে সহিংসতার ঘটনাও ঘটেছে বলে জানা গেছে।

ডালাসে বসবাসকারী সামাজিক ন্যায় বিচার কর্মী আলিয়া সালেম বলেন, মুসলিম বিরোধী বিদ্বেষ ডোনাল্ড ট্রাম্প সৃষ্টি করেননি,তার নির্বাচিত হওয়ার অনেক আগে থেকেই এটি ছিলো। তবে ট্রাম্প নির্বাচিত হওয়ার পর তা অনেক বেশি পৃষ্ঠপোষকতা পেয়েছে।

এসিটি তাদের ওয়েব সাইটে দেওয়া এক বিবৃতিতে বলেছে, ইসলামী আইন বা শরীয়াহ্ মানবাধিকার পরিপন্থী ও যুক্তরাজ্যের সংবিধানেরও পরিপন্থী। সূত্র : আল – জাজিরা।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া