adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

বাংলাদেশের তিন সাঁতারু ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে যাচ্ছেন

SWMMINGস্পোর্টস ডেস্ক : সাত মাসের ব্যবধানে আরেকটি ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে অংশ নেবেন তিন সাঁতারু মাহফুজা খাতুন শিলা, মাহফিজুর রহমান সাগর ও জুয়েল আহমেদ। আগামী ১৪ থেকে ৩০ জুলাই হাঙ্গেরীর বুদাপেস্টে অনুষ্ঠিত ফিনা ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের ১৭তম আসরে এ তিন সাঁতারুর নাম এন্ট্রি করেছে বাংলাদেশ সাঁতার ফেডারেশন। ফেডারেশনের সাধারণ সম্পাদক মোল্লা বদরুল সাইফ (এম বি সাইফ) বলেছেন, ‘হাঙ্গেরীর ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপে আমরা শিলা, সাগর ও জুয়েলকে পাঠাচ্ছি।’
গত ডিসেম্বরে কানাডার উইন্ডসনে অনুষ্ঠিত ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপেও অংশ নিয়েছেন এ তিন সাঁতারু। তবে উইন্ডসন আর বুদাপেস্টের চ্যাম্পিয়নশিপের পার্থক্য হচ্ছে পুলের দৈর্ঘ্য। কানাডায় হয়েছে ২৫ মিটার পুলের বিশ্ব চ্যাম্পিয়নশিপ এবং হাঙ্গেরীতে হবে ৫০ মিটার পুলের চ্যাম্পিয়নশিপ।
তিন সাঁতারুর মধ্যে সাগর রয়েছেন থাইল্যান্ডে হাই পারফরমেন্স ট্রেনিংয়ে। ওয়ার্ল্ড চ্যাম্পিয়নশিপের এক মাসের কিছু সময় বাকি থাকলেও এখনো অনুশীলন শুরু হয়নি অন্য দুই জনের। শিলা আর জুয়েল আছেন ছুটিতে। কোরিয়ান কোচ পার্ক তেগুন এখন অনুশীলনে ব্যস্ত দুই জুনিয়র সাঁতারুকে নিয়ে। ১৮ থেকে ২৭ জুলাই সামোয়ায় অনুষ্ঠিত হবে ইয়ুথ কমনওয়েলথ গেমস। সেখানে অংশ নেবেন দুই জুনিয়র সাঁতারু আরিফুল ইসলাম ও দথৈ। তাদের দু’বেলা করে অনুশীলন করাচ্ছেন পার্ক।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া