adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

করের চাপে ব্রাজিল ছাড়ছেন নেইমার!

NAIMARস্পাের্টস ডেস্ক : : আয়করের ঝামেলা থেকে বাঁচতে ব্রাজিলের পাশাপাশি স্পেনের নাগরিকত্বও নিতে যাচ্ছেন নেইমার। এরই মধ্যে দ্বৈত নাগরিকত্বের জন্য আবেদনও করেছেন বার্সেলোনার এই তারকা ফুটবলার। সবকিছু ঠিক থাকলে, আগামী বছরের শুরুতেই স্পেনের নাগরিকত্ব পেতে যাচ্ছেন নেইমার। ব্রাজিলের জাতীয় দলের পোশাক গায়ে জড়িয়েই আন্তর্জাতিক ম্যাচ খেলবেন তিনি।

স্প্যানিশ দৈনিক মার্কার খবর, কর সংক্রান্ত জটিলতা থেকে মুক্ত হতেই নেইমারের এ সিদ্ধান্ত। যার সঙ্গে বার্সারও স্বার্থ জড়িয়ে আছে। লা লিগার নিয়ম অনুযায়ী কোনো দলে ইউরোপের বাইরে তিনজনের বেশি ফুটবলার খেলানো যাবে না। যেখানে বার্সায় এরই মধ্যে ইউরোপের বাইরে আর্জেন্টিনার মেসি ও মাসচেরানো, উরুগুয়ের সুয়ারেজ, ব্রাজিলের রাফিনহা ও মার্লন সান্তোস রয়েছেন বার্সার স্কোয়াডে।

সেখানে নেইমারকে দ্বৈত নাগরিকত্ব দেখাতে পারলে বার্সা এবং নেইমারকে কর দিতে হবে কম। স্প্যানিশ আইন অনুযায়ী কেউ যদি তিন বছর স্পেনে কাজের সূত্রে থাকতে পারেন তাহলে তিনি নাগরিকত্বের জন্য আবেদন করতে পারবেন। নেইমার কাতালান শহর বার্সায় তিন বছরের বেশি কাটিয়ে দিয়েছেন। তাই তার নাগরিকত্ব পেতে কোনো সমস্যা হবে না বলে ধরে নিয়েছে বার্সা কর্তৃপক্ষ।

 ২০১৪ বিশ্বকাপের সেমিফাইনালে জার্মানীর কাছে ৭-১ গোলে পরাজিত হবার স্মৃতি এখনো ভুলতে পারেনি ব্রাজিলীয়রা। সেই আসরে দুঙ্গার অধীনে জাতীয় দলটির অধিনায়ক ছিলেন নেইমার। কিন্তু কোয়ার্টার ফাইনালে কলম্বিয়ার বিপক্ষে ইনজুরিতে আক্রান্ত হওয়ায় জার্মানদের বিপক্ষে হতাশাজনক ম্যাচে খেলা হয়নি নেইমারের।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া