adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

আন্দামান সাগরে বিধ্বস্ত মিয়ানমারের নিখোঁজ সামরিক বিমান

BIMANআন্তর্জাতিক ডেস্ক : ১২২ আরোহী নিয়ে বুধবার (৭ জুন) নিখোঁজ হয়ে যাওয়া মিয়ানমারের সামরিক বিমানটি আন্দামান সাগরে বিধ্বস্ত হয়েছে। ফেসবুকে পোস্ট করা এক বিবৃতিতে মিয়ানমারের সেনাবাহিনী জানায়, আন্দামান সাগরে বিমানের ধ্বংসাবশেষ ও আরোহীদের মৃতদেহের সন্ধান পেয়েছে তারা।

বুধবার মায়িক থেকে ইয়াঙ্গুনের দিকে যাওয়ার পথে হঠাৎ করেই বিমানটি রাডার থেকে বিচ্ছিন্ন হয়ে যায়। সেনাবাহিনীর বিবৃতিতে বলা হয়, বুধবার স্থানীয় সময় দুপুর ১টা ৩৫ মিনিটে বিমানটির অবস্থান ছিল দাওয়ে শহর থেকে ২০ মাইল পশ্চিমে। সেখান থেকে হঠাৎ করেই এটির সঙ্গে সব ধরনের যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে। বিমানটির সন্ধানে কয়েকটি জাহাজ ও বিমান নিয়ে অভিযান শুরু হয়। বিশেষ করে আন্দামান সাগর এলাকায় অনুসন্ধান তৎপরতা পরিচালনা করা হচ্ছিল। অবশেষে বৃহস্পতিবার (৮ জুন) সকালে উপকূলীয় শহর দাওয়ের কাছাকাছি আন্দামান সাগরে বিমানটির ধ্বংসাবশেষের সন্ধান মেলে।

সেনা সূত্রের বরাত দিয়ে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি জানিয়েছে, বৃহস্পতিবার সকালে এক পুরুষ, এক নারী ও এক শিশুর মরদেহ পাওয়া গেছে। একটি চাকা, বেশ কিছু লাইফ জ্যাকেট এবং লাগেজও উদ্ধার হয়েছে। 

সাম্প্রতিক বছরগুলোতে মিয়ানমারে বেশ কিছু বিমান দুর্ঘটনা হয়েছে। ২০১৬ সালের ফেব্রুয়ারিতে রাজধানী নে পি দোতে বিমান বাহিনীর একটি বিমান বিধ্বস্ত হলে ৫ ক্রু নিহত হন। এর কয়েক মাস পর মিয়ানমারের মধ্যাঞ্চলে একটি সামরিক হেলিকপ্টার বিধ্বস্ত হলে তিন কর্মকর্তা নিহত হন। 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া