adv
১৯শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ৬ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

সিলেট হারলো ইনিংস ব্যবধানে

Walton-logo-1422423247ক্রীড়া প্রতিবেদক : ১৬তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে মঙ্গলবারই খুলনা বিভাগের জয় অনেকটা নিশ্চিত ছিল। তবে আনুষ্ঠানিকতা বাকি ছিল। বিকেএসপির দুই নম্বর মাঠে আজ সেই আনুষ্ঠানিকতা শেষে ইনিংস ও ১৭৮ রানের বড় জয় পায় খুলনা।
দ্বিতীয় ইনিংসে সিলেট সাত উইকেটে ১৩৭ রান নিয়ে তৃতীয় দিন শেষ করে। সেখান থেকেই আজ সকালে আবারও ব্যাট হাতে নামে দলটি। আবদুর রাজ্জাকের ঘূর্ণিতে নাকাল সিলেট দ্বিতীয় ইনিংসে শেষ পর্যন্ত ১৭৪ রানে থামে। ফলে বড় হার এড়াতে পারেনি দলটি।
প্রথম ইনিংসে খুলনা ৫৩৬ রানের পাহাড় চাপিয়ে দেয় সিলেটের ওপর। জবাবে মাত্র ১৮৪ রানে প্রথম ইনিংস শেষ হয় সিলেটের। তাই ফলোঅনের ফাঁদে পড়ে এরপরই ব্যাট হাতে নামতে হয় দলটিকে। দ্বিতীয় দফায়ও চরম ব্যর্থতার পরিচয় দেন সিলেটের ব্যাটসম্যানরা।
হার জেনেও লড়াই চালিয়ে যায় সিলেট। লক্ষ্য ছিল ব্যবধান কমানো। সেই লক্ষ্য খুব একটা পূরণ হয়নি। তবে ম্যাচকে চতুর্থ দিনে টেনে নিতে পেরেছেন তারা। আপাতত এটিই ছিল তাদের সবচেয়ে বড় সাফল্য। নিয়ম রক্ষার জন্য শেষ দিনে মাঠে নামতে হয় দুদলকে। তবে খুব বেশি সময় খেলতে হয়নি।
১০ ওভারও খেলতে হয়নি শেষ দিনে। অনেকটা হেসে খেলেই মাঠ থেকে ওঠে যেতে সক্ষম হন খুলনার ক্রিকেটাররা। অবশ্য স্বল্প সময়ের মধ্যেও একটু ঝলকানি দেওয়ার চেষ্টা করেন আনওয়ার আকবর। ইনিংস সর্বোচ্চ ৪৪ রান করেন তিনি। শেষ দিন সকালে ভালোই শুরু করেছিলেন আকবর। তবে বেশিদূর এগুতে পারেননি। এগুনোর জন্য সঙ্গীও পাননি।
দ্বিতীয় ইনিংসে একাই সাত উইকেট নেন খুলনার স্পিনার আবদুর রাজ্জাক। আর দুই ইনিংস মিলে নেন নয় উইকেট। এরপরও ম্যাচ সেরার পুরস্কারটি জুটেনি তার ভাগ্যে। ব্যাট হাতে অপরাজিত ১৭৭ রান করা খুলনার ব্যাটসম্যান তুষার ইমরানই ম্যাচ সেরা নির্বাচিত হন।

 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া