adv
২৭শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৪ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

অবরোধ চলছে রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে

Rangamatiডেস্ক রিপাের্ট : জেলার লংগদু উপজেলায় পাহাড়িদের বাড়িঘরে অগ্নিসংযোগের প্রতিবাদে রাঙ্গামাটি ও খাগড়াছড়িতে আধাবেলা সড়ক ও নৌপথ অবরোধ চলছে।

সোমবার (০৫ জুন) পূর্ণ স্বায়ত্তশাসনের দাবিতে আন্দোলনরত পাহাড়িদের সংগঠন ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) এর ডাকে এই অবরোধ চলছে।  

অবরোধের কারণে রাঙ্গামাটি শহরের জীবনযাত্রা স্বাভাবিক থাকলেও শহর থেকে দূরপাল্লার কোন বাস বা লঞ্চ ছেড়ে যায়নি।  

রাঙ্গামাটি শহরে সংগঠনটির কার্যক্রম না থাকায় কোনো পিকেটিং চোখে না পড়লেও সংগঠনটির নিয়ন্ত্রিত এলাকা নানিয়ারচর উপজেলায় পিকেটিং এর খবর পাওয়া গেছে। 

এদিকে, খাগড়াছড়িতে অবরোধের কারণে দূরপাল্লার যানবাহন ছেড়ে যায়নি। তবে শহরে রিকশা ও ইজিবাইক চলাচল করতে দেখা যায়। অবরোধ আহ্বানকারীরা সকালে জেলার বিভিন্ন এলাকায় টায়ার পুড়িয়ে সড়কে অবরোধ করে। শহরের স্বনির্ভর, চেঙ্গীব্রিজসহ কয়েকটি স্থানে পিকেটিং চোখে পড়ে। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিভিন্ন স্পর্শকাতর স্থানে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। 

সকাল ৫টা থেকে বেলা ১২টা পর্যন্ত এই অবরোধের ডাক দিয়েছিল ইউপিডিএফ।  

প্রসঙ্গত, গত বৃহস্পতিবার লংগদু সদর ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল ইসলাম নয়নের লাশ দীঘিনালা উপজেলার চারমাইল এলাকা থেকে উদ্ধার করা হয়। এই হত্যার জন্য পাহাড়ি সশস্ত্র সংগঠনগুলোকে দায়ী করে শুক্রবার সকালে লংগদুতে বিক্ষোভ মিছিল বের করে কয়েক হাজার বাঙালি। এই মিছিল থেকেই তিনটিলা, বাইট্টাপাড়া এবং মানিকজোরছড়া এলাকায় শতাধিক পাহাড়ির বাড়িঘরে আগুন দেওয়া হয়।
 

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া