adv
২৬শে এপ্রিল, ২০২৪ খ্রিস্টাব্দ | ১৩ই বৈশাখ, ১৪৩১ বঙ্গাব্দ

রাঁচিতে অস্ট্রেলিয়াকে ‘জবাব’ দিচ্ছে ভারত

INDIAস্পাের্টস ডেস্ক : রাঁচি টেস্টে অস্ট্রেলিয়া-ভারত লড়াই আপাতত জমজমাট।শুক্রবার দ্বিতীয় দিনের প্রথম দু’টি সেশনে অস্ট্রেলিয়া দাপট দেখালেও শেষ সেশন জিতে ম্যাচে ফিরেছে ভারত। ৪৫১-এর জবাবে দ্বিতীয় দিনের শেষে ভারত  করেছে এক উইকেটে ১২০।

বৃহস্পতিবার অস্ট্রেলিয়া দিনের শেষে ছিল  ৪ উইকেটে ২৯৯। শুক্রবার সকালেই ক্যারিয়ারের প্রথম শতরান করলেন ম্যাক্সওয়েল। রাঁচি টেস্টে তার দলে আসার কথাই ছিল না।  মিচেল মার্শ চোট পেয়ে দলের বাইরে চলে যাওয়ায় প্রথম একাদশে এসেছেন গ্লেন ম্যাক্সওয়েল। আর দলে ফিরেই জায়গা পাকা করে ফেললেন তিনি। ফর্মের শিখরে থাকা অধিনায়ক স্মিথের সঙ্গে প্রায় ২০০ রানের পার্টনারশিপ গড়ে দলকে দুর্দান্ত জায়গায় পৌঁছে দিয়েছেন দ্বিতীয় দিনেই।

ম্যাক্সওয়েল আউট হলেও নড়ানো যায়নি স্টিভ স্মিথকে। দিনের শেষে ১৭৮ রানে অপরাজিত  তিনি। ১৪০ রানে ৪ উইকেট যাওয়ার পর থেকেই ম্যাচের মোড় নিজেদের দিকে নিয়ে নেন স্মিথ-ম্যাক্সওয়েল। ম্যাক্স খেলেন ১৮৫ বলে ১০৪ রানের ইনিংস।

ভারতের পক্ষে ফের পাঁচ উইকেট নেন রবীন্দ্র জাদেজা। উমেশ যাদব নেন ৩ উইকেট। জবাবে ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেন লোকেশ রাহুল এবং মুরলি বিজয়। স্টার্কের বদলে ম্যাচে আসা কামিন্স আউট করেন উইকেটে জমে যাওয়া রাহুলকে। ৬৭ রান করেন তিনি। দিনের শেষে ভারত করেছে এক উইকেটে ১২০। বিজয় ৪২ এবং পূজারা ১০ রানে অপরাজিত রয়েছেন।

জয় পরাজয় আরো খবর

adv
সর্বশেষ সংবাদ
সাক্ষাতকার
adv
সব জেলার খবর
মুক্তমত
আর্কাইভ


বিজ্ঞাপন দিন

adv

মিডিয়া